গাজীপুরের কালীগঞ্জে ওয়াজ শুনতে যাওয়া হলো না এক প্রবাসীর স্ত্রীর। দুর্বৃত্তরা ওই গৃহবধূকে কুপিয়ে খুন করেছে। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে শনিবার ময়না তদন্তের জন্য হাসপাতালে পাঠিয়েছে। এঘটনায় নিহতের ছেলে স্বপন মির্জা (২০) ও তার তিন বন্ধুকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

নিহতের নাম নাজমা বেগম (৪৫)। তিনি কালীগঞ্জ পৌর এলাকার চৈতারপাড়া গ্রামের সৌদি প্রবাসী আব্দুল মমিন ওরফে মোমেন মির্জার স্ত্রী।

কালীগঞ্জ থানার ওসি একেএম মিজানুল হক জানান, কালীগঞ্জ পৌর এলাকার চৈতারপাড়া গ্রামের আব্দুল মমিন ওরফে মোমেন মির্জা ও তার দুই ছেলে সৌদি প্রবাসী। ছোট ছেলে স্বপন মির্জা নরসিংদীর মোসাবিন হাকিম ডিগ্রী কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্র। শুক্রবার রাতে বাড়ির পাশে ওয়াজ শুনতে চলে যায় স্বপন। যাওয়ার সময় ছেলে স্বপনকে রাত ৮টার মধ্যে বাড়ি ফিরতে বলেন নাজমা বেগম। ছেলে বাড়ি এলে নাজমা বেগমেরও ওয়াজ শুনতে যাওয়ার কথা। রাত ৯টার দিকে স্বপন বাড়ি ফিরে দরজা খোলা দেখতে পেয়ে ভিতরে প্রবেশ করে। এসময় সে মায়ের রক্তাক্ত দেহ মেঝেতে পড়ে থাকতে দেখে ডাকচিৎকার শুরু করে। প্রতিবেশীরা এগিয়ে এসে মাথায় গুরুতর আহত নাজমা বেগমকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে নাজমা মারা যান। খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে। শনিবার ময়না তদন্তের জন্য নিহতের লাশ শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়। এ ঘটনায় নিহতের ছেলে স্বপন মির্জা ও তার তিন বন্ধুকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, দুর্বৃত্তরা নাজমা বেগমের মাথায় ধারালো অস্ত্র বা লোহার রড দিয়ে আঘাত করলে সে মাটিতে লুটিয়ে পড়ে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।