পাবনার সাঁথিয়া উপজেলার ধোপাদহ ইউনিয়নের নাড়িয়াগদাই গ্রামে জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলায় দুইজন নিহত ও তিনজ আহত হয়েছে। শনিবার দুপুরে এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। নিহতরা হলেন; সাঁথিয়া উপজেলার নাড়িয়াগদাই গ্রামের সাখাওয়াত হোসেনের ছেলে মুন্নাফ হোসেন (৪০) ও বড়পাইকসা গ্রামের সামসুল ইসলামের ছেলে নাসির হোসেন (৩৫)। আহত তিনজনের মধ্যে রওশন আলী নামের একজনকে গুরুত্বর আহতাবস্থায় পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, নিহত মুন্নাফ ও নাসির একে অপরের আত্মীয়। পাশ্ববর্তী সাচ্চু ও বাচ্চু দুই ভাই। সাচ্চুর জমি বিক্রি করে নিহত মুন্নাফের কাছে। কিন্তু এই জমির সীমানা নিয়ে বিরোধ চলচিল বাচ্চুর সাথে। জমির বিরোধ নিষ্পত্তি করতে কয়েক দফায় বৈঠক হলেও বিষয়টি সমাধানে আসেনি। স্থানীয়রা জানান, বিরোধপূর্ণ এই জমিতে টিনের ঘর তুলে বসবাস করছিল মুনাফ। সম্প্রতি বাড়িটি পাকা করণের কাজ শুরু করে। নিহতরা ঘটনার দিন বাড়ি নির্মানের কাজে করছিলো। এ সময় বাচ্চু ও তার লোকজন অতর্কিত হামলা চালিয়ে বেশ কয়েকজনকে ধারালো অস্ত্র ও মাটি কাটার ধারালো কোদাল দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে চলে যায়। এ সময় ঘটনাস্থলেই মারা যায় নাসির। আহত মুন্নাফ, রওশনসহ ৪ জনকে সাঁথিয়া উপজেলা স্বাস্থ্য হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক মুন্নাফকে মৃত ঘোষনা করেন। গুরুত্বর আহত রওশনকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতালে পাঠানো হচ্ছে। পুলিশ এ ঘটনার সাথে জড়িতদের ধরতে অভিযান চালাচ্ছে বলে তিনি জানান। এলাকায় উত্তেজনা ও থমথমে ভাব বিরাজ করছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।