গাজীপুরে শনিবার পৃথক দু’সড়ক দূর্ঘটনায় এক পিকআপ ভ্যানের হেলপারসহ দুইজন নিহত হয়েছে। দুর্ঘটনায় ওই পিকআপভ্যানের চালকসহ ৩জন আহত হয়েছে। নিহতরা হলেন- শেরপুরের ঝিনাইগাতী থানার জারুলতলা এলাকার জুলহাস আকন্দের ছেলে পিকআপ ভ্যানের হেলপার মেহেদী হাসান (১২) ও সিরাজগঞ্জের কামারখন্দ থানার জামতৈল এলাকার আলতাফ হোসেনের ছেলে শামীম হোসেন (৩৫)।

জিএমপি’র সদর থানার ওসি রফিকুল ইসলাম জানান, শনিবার সকালে গাজীপুরের চান্দনা চৌরাস্তা হতে কাগজের কার্টুন নিয়ে একটি পিকআপ ভ্যান রাজেন্দ্রপুর বাজার এলাকার পদ্মা পেপার মিলে যাচ্ছিল। পথে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে পিকআপ ভ্যানটি পোড়াবাড়ি বাজার এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে দাঁড় করিয়ে চালক ও হেলপার মেরামতের কাজ করছিলেন। এসময় উল্টো পথ (রং সাইড) দিয়ে আসা পাথর ভর্তি একটি ট্রাক ওই পিকআপকে সজোরে ধাক্কা দেয়। এতে পিকআপের চালক আজাদ হোসেন (৩৭) ও হেলপার মেহেদী হাসান (১২) গুরুতর আহত হয়। স্থানীয়রা তদেরকে উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে মেহেদীকে মৃত ঘোষণা করেন চিকিসক। আহত আজাদ হোসেনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। তিনি শেরপুরের ঝিনাইগাতী থানার মানিকপুরা এলাকার আবুল হেসেনের ছেলে।

এদিকে সালনা হাইওয়ে থানার ওসি নাসির উদ্দিন মজুমদার জানান, শনিবার সকালে অপর দুই যাত্রীর সঙ্গে রিকশায় চড়ে কালিয়াকৈরের চন্দ্রা হতে সফিপুরে যাচ্ছিলেন গার্মেন্টস কর্মী শামীম হোসেন (৩৫)। পথে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা পল্লী বিদ্যুৎ এলাকায় পৌছলে একটি গাড়ি আরোহীসহ ওই রিকশাকে ধাক্কা দিয়ে চলে যায়। এতে সড়কের উপর ছিটকে পড়ে শামীম ঘটনাস্থলেই নিহত ও অপর দুই রিকশারোহী আহত হন। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। খবর পেয়ে পুলিশ নিহতের লাশ উদ্ধার করে। তিনি স্থানীয় একটি পোশাক কারখানায় চাকুরি করতেন। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।