গাজীপুরে গাড়ি চাপা দিয়ে পোশাক কর্মী এক নারীকে হত্যা ঘটনায় ওই গাড়ির অজ্ঞাত চালককে শনাক্ত ও গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এতে ঘটনার প্রায় ৭মাস পর অজ্ঞাত চালককে শনাক্ত করে হত্যার রহস্য উম্মোচন করেছে পিবিআই। শনিবার গাজীপুর পিবিআই’র পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান এ তথ্য জানিয়েছেন।

গ্রেফতারকৃতের নাম মোঃ মোস্তাক মিয়া (৪৩)। সে নেত্রকোনা জেলা সদর থানার নিউটাউন বিলপাড় সাতপাই এলাকার মৃত আব্দুল হাইয়ের ছেলে।

পিবিআই এর পুলিশ সুপার জানান, গত ৩০ জুন ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর সিটি কর্পোরেশনের গাছা থানাধীন সাইনবোর্ড এলাকার ইন্টারস্টপ পোশাক কারখানার সামনে ওই কারখানার কর্মী পারভীন বেগমকে (৪৫) ঢাকাগামী একটি যাত্রীবাহী সজোরে ধাক্কা দিয়ে ও চাপা দেয়। এলাকাবাসী তাকে উদ্ধার করে টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক পারভীনকে মৃত ঘোষণা করেন। স্থানীয়রা এ ঘটনায় ঘাতক বাসটি আটক করলেও চালক পালিয়ে যায়। এঘটনায় নিহতের ননদ বাদী হয়ে সড়ক পরিবহন আইনে ওই গাড়ির অজ্ঞাত নামা চালকের বিরুদ্ধে গাছা থানায় মামলা দায়ের করেন। পুলিশ দীর্ঘ তদন্ত শেষে আদালতে “চূড়ান্ত রিপোর্ট সত্য” দাখিল করেন। পরবর্তীতে বিজ্ঞ আদালত স্ব-প্রনোদিত হয়ে মামলাটি অধিকতর তদন্তের জন্য পিবিআই গাজীপুরকে আদেশ প্রদান করেন। এরপ্রেক্ষিতে পিবিআই’র তদন্ত কর্মকর্তা ওই ঘাতক বাসটির অজ্ঞাতনামা চালককে সনাক্ত করেন। গোপন তথ্যের ভিত্তিতে বুধবার ওই চালক মোস্তাক মিয়াকে গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকা থেকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতকে আদালতে হাজির করা হলে সে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে। এরপ্রেক্ষিতে ঘটনার প্রায় ৭মাস পর চালককে গ্রেফতার ও পারভীন বেগম হত্যার রহস্য উন্মোচন হয়েছে।