পাবনা পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা ৫ মেয়র প্রার্থীর মধ্যে ৩ প্রার্থী তাদের জামানত হারিয়েছেন কাঙ্খিত ভোট না পেয়ে।

জামানত হারালেন যারা; বিএনপি মনোনীত ধানের শীষের মেয়র প্রার্থী নুর মোহাম্মদ মাসুম বগা পেয়েছেন ৭ হাজার ৫০৪ ভোট, জাতীয় পাটির লাঙল প্রতীকের প্রার্থী চৌধুরী মোহাম্মদ মাহাবুবুল হক রাজন পেয়েছেন ২৭৬ ভোট এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী আবু বকর সিদ্দিক হাত পাখা প্রতীকে পেয়েছেন ১ হাজার ৬৫৯ ভোট।

পাবনা পৌরসভা নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা কায়ছার মোহাম্মদ জামানত হারানোর তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, নির্বাচনে অংশগ্রহণকারী মেয়র প্রার্থী সংগৃহিত ভোটের আট ভাগের এক ভাগ ভোট না পেলে তার জামানত বাজেয়াপ্ত হয়।

জানা যায়, ৩০ জানুয়ারি অনুষ্ঠিত পাবনা পৌরসভা নির্বাচনে ১৫ ওয়ার্ডের ৩৯ টি কেন্দ্রের জন্য ভোটার ছিলেন ১ লাখ ১২ হাজার ২৪৪ জন। ৬৫ হাজার ২৫৫ জন ভোটার তাদের নাগরিক অধিকার প্রয়োগ করেন। এই ভোটের মধ্যে ১ হাজার ২৬৫ টি ভোট বাতিল করে নির্বাচন কমিশন। এই নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী, জেলা যুবলীগের সাবেক সভাপতি শরীফ উদ্দিন প্রধান ২৭ হাজার ৯৬৯ ভোট পেয়ে বেসরকারি ফলাফলে মেয়র নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বদ্বি ছিলেন আওয়ামীলীগ সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী, জেলা যুবলীগের আহবায়ক আলী মুর্তজা বিশ্বাস সনি। তিনি পেয়েছেন ২৭ হাজার ৮৪৭ ভোট। জয় পরাজয়ের ব্যবধান ছিল ১২২ ভোট।