গাজীপুরের কালিয়াকৈরে ফুটপাতে উঠে পড়া মালবোঝাই ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এক গার্মেন্টসের দুই নারী কর্মী শনিবার রাতে নিহত হয়েছেন। এছাড়াও অপর ঘটনায় দুধের লরীর চাপায় রিক্সারোহী এক ক্লিনিকের কর্মী নিহত হয়েছেন।

সালনা হাইওয়ে থানার ওসি মীর গোলাম ফারুক জানান, কালিয়াকৈরের মাহমুদ জিন্স লিমিটেড কারখানা শনিবার রাত সাড়ে ৮টার দিকে কারখানা ছুটি শেষে শ্রমিকরা বাসায় ফিরছিলেন। এসময় কালিয়াকৈর থেকে ঢাকাগামী একটি ট্রাকের চালক ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর উপজেলার হরতকিতলা এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে ট্রাকটি সড়কের পাশে ফুটপাতে উঠে ওই কারখানার কর্মী আয়েশা আক্তার ও জোবেদা আক্তারকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তারা নিহত হন। খবর পেয়ে পুলিশ নিহতদের লাশ উদ্ধার ও ট্রাকটি আটক করে। নিহতরা হলেন- কালিয়াকৈর উপজেলার বক্তারপুর এলাকার আনোয়ার হোসেনের স্ত্রী আয়েশা আক্তার ও টাঙ্গাইল জেলা সদরের নরসিংহপুর এলাকার আব্দুল্লাহর স্ত্রী জোবেদা।

এরআগে সন্ধ্যায় রিক্সায় চড়ে বাসায় ফিরছিলেন চান্দনা চৌরাস্তার মর্ডান হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের কর্মী জুলেখা আক্তার (৪০)। তিনি ঢাকা-গাজীপুর সড়কের মহানগরের নলজানী এলাকার টার্গেট গার্মেন্টসের সামনে পৌছলে পেছন থেকে আড়ং মিল্ক কারখানার দুধ বহনকারী লরী ওই রিক্সাকে ধাক্কা দেয়। এতে রিক্সা থেকে সড়কের উপর ছিটকে পড়ে একই লরীর চাকায় পিষ্ট হলে ঘটনাস্থলেই নিহত হন জুলেখা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে। জুলেখা রংপুরের কতোয়ালী থানার গোসাইবাড়ি এলাকার মৃত আব্দুল হাইয়ের স্ত্রী।

উভয় ঘটনায় নিহতদের লাশ ময়না তদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়। এব্যপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।