লালমনিরহাটে আওয়ামিলীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম স্বপন ও পাটগ্রামে আ’লীগের প্রার্থী রাশেদুল ইসলাম সুইট বেসরকারীভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। জানা গেছে, লালমনিরহাট পৌরসভার ঘোষিত ফলে আওয়ামী লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম স্বপন ১১ হাজার ৩৬ ভোট পেয়ে নির্বচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মোফাজ্জল হোসেন পেয়েছেন ৯ হাজার ৫৫ ভোট।

অপরদিকে পাটগ্রাম পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীকে ১২ হাজার ৬১১ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের রাশেদুল ইসলাম সুইট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির একেএম মোস্তফা সালাউজ্জামান ওপেল ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২ হাজার ২২১ ভোট। রবিবার (১৪ ফেব্রুয়ারি) লালমনিরহাটে সদর ও পাটগ্রাম পৌরসভায় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট অনুষ্ঠিত হয়।

আজকের বিশ্ব ভালবাসা দিবসে ভালবাসার ভোট দিয়ে মেয়র নির্বাচন করার জন্য সবাইকে শুভেচছা জানিয়েছেন লালমনিরহাট পৌরসভার নবনির্বাচিত মেয়র রেজাউল করিম স্বপন ও পাটগ্রাম পৌরসভার নবনির্বাচিত মেয়র রাশেদুল ইসলাম সুইট।

লালমনিরহাট পৌরসভার নবনির্বাচিত মেয়র রেজাউল করিম স্বপন জয়ী হওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, আজ লালমনিরহাটবাসী আমার প্রতি যে ভালোবাসা দেখিয়েছেন তা আমি আজীবন মনে রাখবো। আমি সবসময় লালমনিরহাটবাসীর পাশে আছি। পাশে থাকবো। তারা আমাকে সেবা করার সুযোগ দিয়েছেন। আমি দায়িত্ব গ্রহণ করে সর্বোচ্চ চেষ্টা করবো তাদের পাশে থাকার জন্য।

পাটগ্রাম পৌরসভার নবনির্বাচিত মেয়র রাশেদুল ইসলাম সুইট এক প্রতিক্রিয়ায় জানান, এই বিজয় জনগণের, এই বিজয় গণতন্ত্রের। লালমনিরহাট পুলিশ সুপার আবিদা সুলতানা বলেন, আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি যেন কোথাও অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয়। এরপরও দু’একটি ঘটনা ঘটেছে। তবে সার্বিক বিবেচনায় মানুষের স্বতঃস্ফূর্ত ভোটদানের মধ্যদিয়ে জনগণের বিজয় হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা ও লালমনিরহাট পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার মঞ্জুরুল হাসান বলেন, ‘ভোটগ্রহণের সময়কালে বিচ্ছিন্ন দু’একটি ঘটনা ছাড়া এ বিজয়ের মধ্য দিয়ে ইভিএম মেশিনের বিজয় হয়েছে।’