বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ স্বর্ণ জব্দ করেছেন কাস্টমস গোয়েন্দা ও কাস্টম হাউজের কর্মকর্তারা। সোমবার (২২ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আবুধাবি থেকে আসা বিমানে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে নাম না প্রকাশের শর্তে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) এক কর্মকর্তা  বলেন, আরব আমিরাতের আবুধাবি থেকে বাংলাদেশ বিমানের বিজি১২৮ ফ্লাইটটি সোমবার (২২ ফেব্রুয়ারি) সকালে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। গোপন সংবাদের ভিত্তিতে ফ্লাইটটি ল্যান্ড করার পরপরই তল্লাশি শুরু করে কাস্টমস গোয়েন্দারা। সেখান থেকে বিপুল পরিমাণ স্বর্ণ উদ্ধার করা হয়েছে।

বিমানবন্দর কাস্টমসের ডেপুটি কমিশনার রোকসানা আক্তার বলেন, সকাল পৌনে ১০টায় আবুধাবি থেকে আসা বাংলাদেশ বিমানের ফ্লাইট বিজি-১২৮ পৌঁছালে তল্লাশি করে দুই সিটের পেছনের প্যানেলের পায়ের নিচ থেকে টেপ মোড়ানো অবস্থায় স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়। এর মধ্যে ফ্লাইটের ২৬/এ সিটের নিচ থেকে ৯০ পিস এবং ৯৮/এফ সিটের নিচ থেকে ৬০ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়।। এ সব স্বর্ণবারের ওজন ১৭ কেজি ৪০০ গ্রাম।