দেশের সকল কৃষি বিশ্ববিদ্যালয় এবং কৃষি শিক্ষা প্রাধান্য পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের ভর্তি পরীক্ষার তারিখ পুনঃ নির্ধারণ করা হয়েছে। সে মোতাবেক ভর্তি পরীক্ষা আগামী ৩১ জুলাই (শনিবার) অনুষ্ঠিত হবে। এমসিকিউ পদ্ধতিতে লিখিত পরীক্ষা সকাল ১১টা হতে ১২টা পর্যন্ত ১ঘন্টা অনুষ্ঠিত হবে। সকল পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের ভর্তি পরীক্ষার তারিখের সঙ্গে সমন্বয় করে এ তারিখ পুনঃ নির্ধারণ করা হয়েছে। ভর্তি পরীক্ষায় আবেদনের ন্যুনতম যোগ্যতা এসএসসি ও এইচএসসিতে মোট জিপিএ (চতুর্থ বিষয় বাদে) ৮.০ এবং পৃথকভাবে এসএসসি ও এইচএসসিতে কমপক্ষে জিপিএ ৩.৫ থাকতে হবে। ভর্তি আবেদনের তারিখসহ ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য পরবর্তীতে জাতীয় দৈনিক পত্রিকা ও বিশ্ববিদ্যালয়সমূহের ওয়েবসাইটে প্রকাশ করা হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরকৃবি) ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়ার সভাপতিত্বে মঙ্গলবার অনুষ্ঠিত গুচ্ছ পদ্ধতিতে ভর্তি কমিটির দ্বিতীয় সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয়।

বশেমুরকৃবি’র সিন্ডিকেট কক্ষে অনুষ্ঠিত ওই সভায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রশীদ ভূইয়া, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদুর রহমান খান এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত উপস্থিত ছিলেন।

এছাড়াও সভায় বশেমুরকৃবি’র ট্রেজারার প্রফেসর তোফায়েল আহমেদ, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এর পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক মোহাম্মদ জামিনুুর রহমান ও বশেমুরকৃবি’র রেজিস্ট্রার মোঃ সিরাজুল ইসলাম তালুকদার এবং আইটি বিশেষজ্ঞ প্রমূখ উপস্থিত ছিলেন।