পাবনা শহরে অপসোনিন ফার্মার ডিপোতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুনে প্রাথমিকভাবে আনুমানিক ৬ কোটি টাকার ক্ষতির আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা। আজ মঙ্গলবার বিকেল চারটার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দা ও দমকল বাহিনীর কর্মকর্তারা জানান, পাবনা শহরের আতাইকুলা রোডের শালগাড়িয়া এলাকায় অবস্থিত অপসোনিন ফার্মার ডিপোতে বিকেল চারটার দিকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়। খবর পেয়ে দমকল বাহিনীর ৫টি ইউনিট এলাকাবাসীর সহায়তায় এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

অপসোনিন ফার্মা পাবনার ডিপো ইনচার্জ সৈয়দ আবু ওয়াহিদ জানান, বিকেল চারটার দিকে হঠাৎ করেই আগুন লাগে। আমরা তাৎক্ষনিকভাবে অগ্নি নির্বাপক সিলিন্ডার দিয়ে আগুনে নেভানোর চেষ্টা করি। সেইসাথে ফায়ার সার্ভিস ও পুলিশকে জানাই। অপসোনিন ফার্মা, অপসো স্যালাইন ও অপসোনিন এগ্রোর মালামাল এই ডিপোতে মজুদ ছিল। এখান থেকে পাবনা, নাটোর, সিরাজগঞ্জ ও বগুড়ায় ঔষধ সামগ্রী বিপনন করা হয়। প্রাথমিকভাবে আমরা ৬ কোটি টাকার ক্ষতির আশঙ্কা করছি।

পাবনা দমকল বাহিনীর সহকারি পরিচালক মোঃ দুলাল মিয়া জানান, আমরা খবর পাবার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে গিয়ে পাবনা ও আটঘরিয়ার মোট ৫টি ইউনিট মিলে এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। ভেতরে দাহ্য পদার্থ কিছু থাকতে পারে। অগ্নিকান্ডের সুত্রপাতের কারণ অনুসন্ধান করা হচ্ছে।

এ বিষয়ে পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ জানান, খবর পেয়ে আমি পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলেই উপস্থিত হয়ে স্থানীয় উৎসুক জনতাকে সরিয়ে দেই। যাতে কেউ ভেতরে ঢুকতে না পারে। সেইসাথে দমকল বাহিনীকে সহযোগিতা করি। প্রাথমিকভাবে পুলিশ জানতে পেরেছে ডিপোর ভেতরে ওয়েল্ডিং এর কাজ চলছিল। সেখান থেকে আগুনের সুত্রপাত হতে পারে।