রাজশাহীর তানোর উপজেলার তালোন্দ ইউনিয়নের লালপুর গ্রামে একটি আলুর ক্ষেতে বাংলাদেশ ফ্লাইং একাডেমির প্রশিক্ষণ বিমান (এস২-এ জি জি) আছড়ে পড়েছে। মঙ্গলবার বিকেল ৩টার দিকে আড়াদীঘি লালপুর এলাকায় বিমানটি আছড়ে পড়ে। এতে বিমানে থাকা দুজন শিক্ষানবিশ পাইলট মবিন ও মাহফুজ আহত হন। তবে বর্তমানে তারা আশঙ্কামুক্ত রয়েছে।

তানোরের তালন্দ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম বলেন, এস২-এ জি জি মডেলের বিমানটি বিকট শব্দে একটি আলু ক্ষেতে আছড়ে পড়ে। দুর্ঘটনার সংবাদ পেয়ে পুলিশ ও দমকল কর্মীদের জানাই। তাদের সঙ্গে ঘটনাস্থলে এসেছি। রাজশাহীর হযরত শাহ মখদুম (রহ.) বিমানবন্দরের ব্যবস্থাপক দিলারা খাতুন জানান, বাংলাদেশ ফ্লাইং একাডেমি ওই প্রশিক্ষণ বিমানটি রাজশাহীর তানোরের আকাশে উড়ছিল। এ সময় তানোর উপজেলার লালপুর এলাকায় হঠাৎ যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় প্রশিক্ষণ বিমানটি ক্ষেতে আছড়ে পড়ে। এতে বিমানটি উল্টে যায়। এই দুর্ঘটনা তদন্তে একটি কমিটি গঠন করা হবে।

এদিকে দুর্ঘটনা খবর পেয়ে ঢাকা থেকে একটি হেলিকপ্টার লালপুর মাঠে এসেছিল। কিন্তু হতাহত না হওয়ায় ১০ মিনিট চক্কর দিয়ে আবার ঢাকায় ফিরে গেছে বিমানটি। তানোর থানার ওসি রাকিবুল হাসান এসব তথ্য নিশ্চিত করেছেন।