গোপালগঞ্জের কাশিয়ানীর ওড়াকান্দিতে পৌঁছেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শনিবার (২৭ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে তিনি সেখানে পৌঁছান। নরেন্দ্র মোদি প্রথমে হরিচাঁদ ঠাকুরের মন্দিরে ও পরে গুরুচাঁদ ঠাকুরের মন্দিরে পূজা-অর্চনা করেন। নরেন্দ্র মোদির আগমন উপলক্ষে ওড়াকান্দিতে নিশ্ছিদ্র নিরাপত্তাবলয় তৈরি করা হয়েছে। এর আগে, সকাল ১০টার দিকে সাতক্ষীরার শ্যামনগরে যশোরেশ্বরী মন্দির পরিদর্শন করেন নরেন্দ্র মোদি। সেখানে তিনি ধর্মীয় রীতি অনুযায়ী পূজা দেন।

বেলা ১১টা ২৫ মিনিটে টুঙ্গিপাড়ায় পৌঁছান নরেন্দ্র মোদি। তাকে অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একসঙ্গে বঙ্গবন্ধুর সমাধিসৌধ পরিদর্শন, পুষ্পস্তবক অর্পণ, বৃক্ষচারা রোপণ, দর্শনার্থী বই সাক্ষর করেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ওড়াকান্দিতে মতুয়া প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করবেন। এরপর আবার ঢাকায় ফিরে আসবেন মোদি।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে দু’দিনের সফরে আসেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এটি তার দ্বিতীয় সফর।