বঙ্গতাজ তাজউদ্দীন আহমদের কন্যা ও সাহিত্যিক সিমিন হোসেন রিমি এমপি এবং রিমি’র দুই ছেলে ও পুত্রবধূ করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার দুপুরে সিমিন হোসেন রিমি রাজধানীর ইউনাইডেট হাসপাতালে ভর্তি হয়েছেন।

সাংসদ রিমি’র স্বামী মোস্তাক হোসাইন জানান, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অনুষ্ঠানে যোগ দেয়ার জন্য সরকারি নিয়ম অনুযায়ী গত ২৫ মার্চ সিমিন হোসেন রিমি এমপি পরীক্ষার জন্য নমুনা দেন। এসময় তার শরীরে করোনা সংক্রমণের কোন লক্ষণ ছিল না। পরদিন (২৬ মার্চ) নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে। তখন থেকেই তিনি বাসায় হোম আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছিলেন। তার সর্দি-জ্বর রয়েছে। সোমবার রক্তে অক্সিজেনের মাত্রা কিছুটা কমে গেলে তাঁকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসকের কাছে নেয়া হয়। সেখানে বেশ কিছু পরীক্ষা করানো হয়। চিকিৎসকের পরামর্শে মঙ্গলবার দুপুরে তিনি উন্নত চিকিৎসার জন্য উক্ত হাসপাতালে ভর্তি হয়েছেন। তিনি সকলের জন্য দোয়া চেয়েছেন।

তিনি আরো জানান, রিমির করোনা পজিটিভ ফলাফল পাওয়ার পর পরিবারের সদস্যরা নমুনা দিলে তাঁর দুই ছেলে রাজিব হোসাইন ও রাকিব হোসাইন সস্ত্রীক কোভিড-১৯ ধরা পড়ে। বর্তমানে তাঁরা হোম আইসোলেসনে থেকে চিকিৎসা নিচ্ছেন। স্ত্রীসহ ছেলেরা এখন অনেকটাই সুস্থ্য আছেন। তাদের শারিরীক অবস্থা উন্নতির দিকে।

এদিকে মানবিক কাপাসিয়া গড়ার রূপকার, যিনি গত একটি বছর কাপাসিয়া উপজেলায় করোনায় আক্রান্ত পাঁচ শতাধিক ব্যক্তির চিকিৎসাসহ অন্যান্য বিষয়ে সার্বিক খোঁজ-খবর নিয়েছেন। সবরকম সহায়তার হাত বাড়িয়ে ছিলেন সেই সংসদ সদস্য সিমিন হোসেন রিমি করোনায় আক্রান্ত হওয়ার খবরে দলীয় নেতাকর্মীসহ কাপাসিয়াবাসীর মনে হতাশা ও উদ্বেগ সৃষ্টি হয়েছে।

কাপাসিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুহাম্মদ শহীদুল্লাহ জানান, অসাধারণ মানবীয় গুণাবলীর অধিকারী এই সংসদ সদস্য‘র করোনায় আক্রান্ত হওয়ার খবরে তার নির্বাচনী এলাকা গাজীপুরের কাপাসিয়া উপজেলার সকল শ্রেণী-পেশার মানুষের মধ্যে হতাশা ও উদ্বেগ সৃষ্টি হয়েছে। তারা কাপাসিয়ার বিভিন্ন মসজিদে দোয়ার আয়োজন করছেন। অন্যান্য ধর্মীয় উপাসনালয়েও প্রার্থনার আয়োজন করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. ইসমত আরা জানান, করোনা ভাইরাস সংক্রমণের শুরু থেকেই সিমিন হোসেন রিমি এমপি নিজ জীবনের ঝুঁকি নিয়ে কাপাসিয়া উপজেলা জুড়ে আক্রান্তদের ঘরে ঘরে গিয়ে চিকিৎসার ব্যবস্থা করেছেন। নিজের উদ্যোগে অ্যাম্বুলেন্স ভাড়া করে অসুস্থ্যদের হাসপাতালে পাঠিয়েছেন। আজ তিনি নিজেই করোনায় আক্রান্ত হয়েছেন। আমরা দ্রুত তাঁর আরোগ্য কামনা করি।