লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় গোপন বৈঠকের সময় জামায়াত ও হেফাজতের ৯জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার (৬ এপ্রিল) রাতে উপজেলার তুষভান্ডার ইউনিয়নের কাশিরাম মুন্সির বাজার এলাকার একটি বাড়ি থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

আটককৃতরা হলেন, উপজেলার তুষভান্ডার ইউনিয়নের কাশিরাম গ্রামের মৃত মকবুল হোসেনের ছেলে তুষভান্ডার ইউনিয়ন জামায়াতের আমীর মোজাম্মেল হক(৫৩), একই গ্রামের ইসমাইল হোসেনের ছেলে শাহীন মিয়া(৩৫), মৃত উসমান আলীর ছেলে আবু বক্কর(৭০), মৃত নজমুদ্দিনের ছেলে নজরুল ইসলাম(৫৭), মৃত ফয়জার উদ্দিনের ছেলে ফুয়াদ হোসেন(৪০), মৃত নজরুল হকের ছেলে সাবু মিয়া(৫০), বৈরাতি গ্রামের ফজলে রহমানের ছেলে শহিদুল ইসলাম(৪০), একই গ্রামের ইমান আলীর ছেলে ফরিদুল ইসলাম(৩০) ও জামির বাড়ি গ্রামের বেলাল মোস্তফার ছেলে আবু সাঈদ (২৬)।

পুলিশ জানান, উপজেলার কাশিরাম মুন্সির বাজার এলাকার আবু বক্কর নামে এক জামায়াতকর্মীর বাড়িতে গোপন বৈঠক করছেন জামায়াতের বেশ কিছু নেতাকর্মী। এমন একটি গোপন খবরে থানা পুলিশ মঙ্গলবার রাতে ওই বাড়িতে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি বুঝতে পেয়ে সবাই পালিয়ে গেলেও তুষভান্ডার ইউনিয়ন জামায়াতের আমীর মোজাম্মেল হকসহ ৯ জনকে আটক করে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে কিছু জিহাদী বই, লিফলেট ও চাঁদা আদায়ের রশিদ উদ্ধার করে পুলিশ।

এ বিষয়ে কালীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরজু মোঃ সাজ্জাদ হোসেন বলেন, ওই এলাকায় আবু বক্কর সিদ্দিকের বাড়িতে জামায়াতে ইসলামীর নেতা-কর্মীরা একটি গোপন বৈঠকে বসেছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ওই বাড়িতে অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়েছে। পুলিশের ধারণা, তারা নাশকতামূলক কাজ করতে ওই বৈঠকে বসেছেন। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।