গাজীপুরের কালীগঞ্জে গরু চুরি করতে গিয়ে ধরা পড়ে গনপিটুনীতে গরু চোর দলের একজন নিহত হয়েছে। এ ঘটনায় আরো ৫জন আহত হয়েছে। নিহতের নাম- আশরাফ আলী খান (৩৮)। সে টাঙ্গাইলের মধুপুর থানার ধাঁধার বাইদ এলাকার মৃত আব্দুর রশিদ খানের ছেলে।

আহতরা হলো- বগুড়া সদর উপজেলার ক্ষেত্রদামা এলাকার বাবলার ছেলে দেলোয়ার হোসেন (২৮), একই জেলার শিবগঞ্জ উপজেলার গেওনা ভিন্নত এলাকার আক্তারের ছেলে নাহিদ মিয়া (৩০) ও তাতভৈরা এলাকার আব্দুর রশিদের ছেলে হাসান আলী (৩০), নওগাঁর তেজনন্দী পাতবাইন এলাকার মান্নানের ছেলে গাজী হোসেন (৩৫) ও টাঙ্গাইলের ফজর আলীর ছেলে আলমগীর হোসেন (৩৬)।

কালীগঞ্জ থানার ওসি একেএম মিজানুল হক ও স্থানীয়রা জানান, গাজীপুরের কালীগঞ্জ উপজেলার নাগরী ইউনিয়নের কালিকুঠি গ্রামে সোমবার ভোররাতে হানা দেয় গরু চোরের একটি দল। গ্রামবাসী টের পেয়ে তাদের পিছু নিয়ে ধাওয়া করলে গরু চোরেরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় গ্রামের কয়েকশ’ লোক পুরো এলাকা ঘিওে ফেলে। তারা এলাকায় তল্লাশি চালিয়ে গরু চোর দলের ৬জনকে আটক করে। একপর্যায়ে উত্তেজিত গ্রামবাসী আটককৃতদের গণপিটুনী দিলে ঘটনাস্থলেই একজন নিহত ও অপর ৫জন গুরুতর আহত হয়। খবর পেয়ে পুলিশ ও স্থানীয় ইউপি চেয়ারম্যান ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পুলিশ ঘটনাস্থল থেকে কয়েকটি মোবাইলসহ হতাহতদের উদ্ধার করে প্রথমে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। আহতদের মধ্যে আলমগীর, নাহিদ ও গাজীর অবস্থা আশঙ্কাজনক। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীণ রয়েছে।