দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৯৭ জনের মৃত্যু হয়েছে। এতে দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ১১ হাজার ১৫০ জনে পৌঁছেছে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ৩০৬ জনের দেহে করোনভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এতে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭ লাখ ৪৮ হাজার ২৮ জনে। সোমবার (২৬ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ২৫ হাজার ৭৮৬টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৩ লাখ ৭১ হাজার ২৮৭টি। এতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত থেকে সুস্থ হয়েছেন ৪ হাজার ২৪১ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৬১ হাজার ৬৯৩ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ৩৯ শতাংশ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যু হার ১ দশমিক ৪৯ শতাংশ। আর নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ৮২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হওয়া ৯৭ জনের মধ্যে পুরুষ ৬১ জন। আর নারী ৩৬ জন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হন। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।