দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৬১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ১১ হাজার ৭০৫ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে রোগী হয়েছে ১ হাজার ৯১৪ জন। স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২১ হাজার ৯৮৪টি নমুনা পরীক্ষার মাধ্যমে রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৯১৪ জন। ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় রোগী শনাক্তের হার ৮ দশমিক ৭১ জন। দেশে এখন পর্যন্ত ৫৫ লাখ ৪০ হাজার ৩৯৪টি নমুনা পরীক্ষা করে রোগী শনাক্ত হয়েছে ৭ লাখ ৬৫ হাজার ৫৯৬ জন। মোট নমুনা পরীক্ষায় রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৮২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৬১ জন। এর মধ্যে পুরুষ ৩৬ জন এবং নারী ২৫ জন। মৃতদের বিশ্লেষণে দেখা গেছে, ৬০ বছরের বেশি বয়সী ৪৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২ জন, ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন রয়েছে। মৃতদের অঞ্চল বিশ্লেষণে দেখা গেছে, ঢাকা বিভাগে ২৮ জন, চট্টগ্রাম বিভাগে ১৮, রাজশাহীতে ৭, খুলনায় ১, বরিশালে ২, সিলেটে ২, রংপুরে ২ ও ময়মনসিংহে ১ জন রয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৩ হাজার ৮৭০ জন। এর মধ্যে ঢাকা বিভাগে ১ হাজার ২৩৮ জন, চট্টগ্রাম বিভাগে ৬০৪, রংপুরে ৩৪৬, খুলনায় ৬০২, বরিশালে ৩২০, রাজশাহীতে ৩০১, সিলেটে ৩৭০ এবং ময়মনসিংহে ৮৯ জন রয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় আইসোলেশনে যুক্ত হয়েছেন ৪০৮ জন এবং ছাড়া পেয়েছেন ৫০৫ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৯ হাজার ২৩৪ জন। গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে ১ হাজার ৪২০ জন এবং ছাড়া পেয়েছেন ১ হাজার ৬৭৬ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৪৯ হাজার ৪৮৮ জন।