ঈদে কেনাকাটার জন্য ব্যাংক থেকে টাকা উঠিয়ে বাড়ি ফেরার পথে বাসের ধাক্কায় রিক্সারোহী বৌ-শাশুড়ি নিহত হয়েছেন। গণপরিবহন চালুর প্রথমদিন বৃহষ্পতিবার বিকেলে গাজীপুরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় রিক্সা চালক গুরুতর আহত হন।

নিহতরা হলেন- চাঁদপুরের হাইমচর থানার ছোট লক্ষ্মীপুর এলাকার আবুল বেপারীর স্ত্রী মহিমা (৫০) এবং তাদের ছেলে আব্দুর রহিমের স্ত্রী ফাতেমা (২৩)। তারা গাজীপুর সিটি কর্পোরেশনের সালনার টেকিপাড়া এলাকায় বসবাস করতেন।

জিএমপি’র বাসন থানার ওসি মোহাম্মদ কামরুল ফারুক ও স্থানীয়রা জানান, ঈদে কেনাকাটার জন্য মহিমার প্রবাসী ছেলে বিদেশ থেকে টাকা পাঠান। বৃহষ্পতিবার ব্যাংক থেকে ওই টাকা উঠিয়ে ব্যাটারি চালিত একটি অটোরিক্সায় চড়ে বাড়ি ফিরছিলেন মহিমা ও তার পুত্রবধূ ফাতেমা। বিকেল তিনটার দিকে রিক্সাটি সালনা যাওয়ার জন্য ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর সিটি কর্পোরেশনের বাসন থানাধীন নগপাড়া এলাকাস্থিত বিআরটিসি ট্রেনিং সেন্টারের সামনে ইউটার্ন নিচ্ছিল। এসময় বেপরোয়া গতিতে শ্রীপুরগামী একটি যাত্রীবাহী বাস আরোহীসহ ওই রিক্সাকে ধাক্কা ও চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই রিক্সারোহী মহিমা ও তার পুত্রবধূ ফাতেমা নিহত এবং রিক্সা চালক গুরুতর আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে হতাহতদের উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। এসময় নিহতদের কাছ থেকে প্রায় ৩৮ হাজার টাকা উদ্ধার ও দূর্ঘটনা কবলিত অটোরিক্সা জব্দ করা হয়। তবে ঘাতক বাসটিকে আটক করা সম্ভব হয়নি। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রত্রিয়াধীন রয়েছে। নিহত মহিমার ৫ ছেলের মধ্যে চার ছেলে বিদেশে চাকুরি করেন।