ঈদুল ফিতরকে সামনে রেখে কেনাকাটার করতে গাজীপুরে কাপাসিয়া উপজেলার সকল বাজার ও শপিংমলে অল্প বয়সী শিশু ও বয়স্ক ব্যক্তিদের না নেয়ার জন্য এক গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে। কোভিড-১৯ সংক্রমণরোধে শনিবার দুপুরে কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসা. ইসমত আরা ওই গণবিজ্ঞপ্তি জারি করেন।

কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসা. ইসমত আরা স্বাক্ষরিত ওই গণবিজ্ঞপ্তিতে কাপাসিয়া উপজেলার সকল বাজার ও শপিংমলে অল্পবয়সী শিশু ও বয়স্ক ব্যক্তিদের না নেয়ার অনুরোধ জানানোর পাশাপাশি স্কুল-কলেজগামী কিশোর-কিশোরীদের সন্ধ্যা ৭টার পর জরুরী প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে ঘোরাফেরা ও আড্ডা দেয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে। এ আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়েছে।

ইউএনও মোসা. ইসমত আরা জানান, আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে কাপাসিয়া উপজেলার সকল বাজারে শপিংমলে ঈদের কেনাকাটার সময় অল্পবয়সী শিশু ও বয়স্ক ব্যক্তিদের উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। এতে করে বড়দের সঙ্গে শিশুদেরও করোনা সংক্রমনের ঝুঁকি বাড়ার সম্ভাবনা রয়েছে। তাই জনস্বার্থে এ আদেশ জারি করা হয়েছে।

প্রসঙ্গতঃ করোনা সংক্রমনরোধ কল্পে সতর্কতার জন্য গত বুধবার বিকেলে কেনাকাটার জন্য কমবয়সী শিশুদের সঙ্গে নিয়ে কাপাসিয়া বাজার গেলে ভ্র্যাম্যমান আদালতের মাধ্যমে ১২জন বাবা-মা-অভিভাবককে পাঁচ হাজার ৩০০টাকা জরিমানা করেন ইউএনও মোসা. ইসমত আরা।