গাজীপুরে করোনা পরিস্থিতিতে ঈদ আনন্দ উপভোগ করতে অসহায়, এতিম, প্রতিবন্ধি ও দরিদ্র শিক্ষার্থী এবং তাদের অভিভাবকদের মাঝে ঈদ সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। শনিবার অনলাইনভিত্তিক একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘আলোকিত গাজীপুর’ এসব ঈদ সামগ্রী বিতরণ করে। স্বাস্থ্য বিধি মেনে শহরের জয়দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠাণে টঙ্গী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ রফিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা কলেজের অধ্যক্ষ আবুল হাশেম, রাণী বিলাসমণি সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহীনা বেগম, জয়দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদরুন নেছাসহ সংগঠণের এডমিন প্যানেলের সদস্যগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে অসহায়, এতিম, প্রতিবন্ধি ও দরিদ্র ৭০টি শিক্ষার্থীর পরিবারকে ঈদ সামগ্রীর প্যাকেট ও ১১টি পরিবারকে নগদ অর্থ সহযোগিতা করা হয়। জয়দেবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও রাণী বিলাসমণি সরকারি বালক উচ্চ বিদ্যালয়সহ শহরের অসহায় ও দুঃস্থ শিক্ষার্থীদের পরিবারের মাঝে এ ঈদ উপহার বিতরণ করা হয়। এসব ঈদ সামগ্রীর প্রতি প্যাকেটে রয়েছে চাল ৩ কেজি, আলু ২ কেজি, ১ কেজি করে পেঁয়াজ, ডাল, লবণ, চিনি, তেল, লাচ্ছি সেমাই ২ প্যাকেট, দুধ ১ প্যাকেট, লাক্স সাবান ১টি, হুইল সাবান ১টি, মাস্ক ১প্যাকেট। এ ছাড়াও ১১ পরিবারকে নগদ দেড়হাজার টাকা পর্যন্ত অর্থ সহযোগিতা করা হয়।

অনলাইনভিত্তিক অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘আলোকিত গাজীপুর’ এর এডমিন প্যানেল, গ্রুপের সাধারণ সদস্য ও সুধী মহলের স্বেচ্ছায় দান থেকে এসব সামগ্রী বিতরণ করা হয়। মূলতঃ জ্ঞান চর্চা ও সেবার উদ্দেশ্য নিয়ে যাত্রা গত বছরের ৩ আগস্ট এ সংগঠণের যাত্রা শুরু হয়। এর এডমিন প্যানেলে বর্তমানে ২৯ জন সদস্য রয়েছেন। যার মধ্যে ৬ জন এডমিন ও ২৩ জন মডারেটর। মূল গ্রুপে ৬ হাজারেরও বেশী সদস্য রয়েছেন। গ্রুপে যে কেউ সদস্য হতে পারলেও এডমিন প্যানেলে অন্তর্ভুক্তির ক্ষেত্রে তাকে অবশ্যই গাজীপুর জেলার বাসিন্দা হতে হয়।

সংগঠণের অধ্যক্ষ আবুল হাশেম ও ফাতেমা শীলা জানান, করোনা মহামারির কারণে অনেকের পক্ষেই ঈদ উদযাপন কষ্টকর হয়ে পড়েছে। যদিও বৃহৎ জনসমষ্টির জন্য এটা খুবই সামান্য দান। তারপরও আমাদের ক্ষুদ্র সামর্থ্য ও প্রচেষ্টার মাধ্যমে যদি কিছু পরিবার একটি সুন্দর ঈদ উদযাপন করতে পারে সেই চিন্তা থেকে ঈদ সামগ্রী বিতরণের এ আয়োজন করা হয়েছে।