গাজীপুরে ঈদের প্রাক্কালে মহাসড়কে ডাকাতির প্রস্তুতিকালে চার ডাকাতকে রবিবার আটক করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে রাম দা’ ও চাইনীজ কুড়ালসহ দেশীয় অস্ত্রশস্ত্র জব্দ করা হয়েছে।

আটককৃতরা হলো- জামালপুরের ইসলামপুর থানার ডিগ্রীরচর এলাকার নুরুল হকের ছেলে মোঃ নুর হোসেন (২০), একই জেলার সদর থানার রানাগাছা এলাকার আকবর আলীর ছেলে রাকিবুল ইসলাম (১৮), রংপুরের পীরগঞ্জ থানার সোনাগাড়িয়া এলাকার মোঃ লোকমানের ছেলে নবির হোসেন (২০) ও কুমিল্লার মুরাদনগর থানার দারোয়া এলাকার মৃত আবুল হোসেনের ছেলে মোঃ নুর ইসলাম (৫০)। তারা সবাই গাজীপুর সিটি কর্পোরেশনের বাসন থানাধীন ভোগড়া ও ইটাহাটা এলাকায় ভাড়া বাসায় থাকে।

জিএমপি’র বাসন থানার ওসি মোহাম্মদ কামরুল ফারুক জানান, ঈদের প্রাক্কালে রবিবার ভোর রাত ৪টার দিকে গাজীপুর সিটি কর্পোরেশনের ইটাহাটা এলাকাস্থিত কোস্ট টু কোস্ট গার্মেন্টস ফ্যাক্টরীর সামনে অবস্থান নিয়ে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল ৮/৯জনের একটি ডাকাত দল। এ গোপন সংবাদ পেয়ে পুলিশের একটি দল সেখানে অভিযানে যায়। ডাকাতরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে ৪জনকে আটক করে পুলিশ। এসময় ডাকাতদলের অন্যরা পালিয়ে যায়। আটককৃতদের কাছ থেকে রাম দা’, চাইনীজ কুড়াল ও রডসহ দেশীয় অস্ত্রশস্ত্র জব্দ করা হয়। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীণ রয়েছে।