বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের বর্তমান ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়াকে দ্বিতীয় মেয়াদে ওই বিশ^বিদ্যালয়ের ভিসি নিয়োগ করা হয়েছে। তাঁর বর্তমান মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর (১১ জুন ২০২১) হতে কার্যকর হবে। জনসংযোগ বিভাগের উপপরিচালক মোঃ মাহফুজ-উল-আলম সোমবার এ তথ্য জানিয়েছেন।

জনসংযোগ বিভাগের উপপরিচালক জানান, বর্তমান ভিসির গতিশীল নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রমসহ গবেষণার মান আন্তর্জাতিক পর্যায়ে উন্নীত হওয়ায় শিক্ষা মন্ত্রণালয় ও প্রধানমন্ত্রীর সুপারিশক্রমে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর বর্তমান ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া’কে দ্বিতীয় মেয়াদে চার বছরের জন্য ভাইস-চ্যান্সেলর নিয়োগ প্রদান করেছেন।

তিনি আরো জানান, মহামান্য রাষ্ট্রপতি’র এ নিয়োগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে আনন্দের বন্যা বইছে। তাঁর গতিশীল নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের সার্বিক গতিশীলতা অব্যাহত থাকবে ও ভবিষ্যতে আরো বৃদ্ধি পাইবে। ভাইস-চ্যান্সেলর তাঁর এ দ্বিতীয় মেয়াদের নিয়োগের জন্য মহামান্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, শিক্ষা উপমন্ত্রী ও সচিবসহ সংশ্লিষ্ট সকলের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

প্রফেসর ড. মোঃ গিয়াসউদ্দীন মিয়া জাতির পিতার নামে প্রথম উচ্চতর শিক্ষা প্রতিষ্ঠান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়কে জাতির আশা-আকাঙ্খার প্রতিফলন ঘটিয়ে আন্তর্জাতিক পর্যায়ে স্থায়ীভাবে প্রতিষ্ঠা করত্যে সকলের সহযোগিতা কামনা করেছেন।