আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারত থেকে দেশে ফেরা আরও তিনজন বাংলাদেশির শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত আখাউড়া সীমান্ত দিয়ে আসা ভারতফেরত ২৫ জনের শরীরের করোনা পজিটিভ। তবে ২৫ জনের মধ্যে দুজনের ফলোআপ নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। গত মঙ্গলবার ভারত থেকে দেশে ফেরত আসায় করোনা পরীক্ষা করতে নমুনা নেওয়া হয় শুক্রবার (২৮ মে) নমুনা পরীক্ষা প্রতিবেদনে পজিটিভ রেজাল্ট এসেছে। তাদেরকে ব্রাহ্মণবাড়িয়ার সরকারি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তিনজনের দুজন পুরুষ ও একজন নারী।

ভারত থেকে আখাউড়া সীমান্ত দিয়ে দেশে আসা এ পর্যন্ত ২৫ জন বাংলাদেশি করোনা পজিটিভ। ২৫ জনের মধ্যে দুজনের ফলোআপ নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে।

সিভিল সার্জন মোহাম্মদ একরাম উল্লাহ বলেন, ভারত থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে আসা মানুষের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়। সেখানে কেউ বাদ পড়লে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন থেকে নমুনা সংগ্রহ করা হয়। ভারত থেকে এসে করোনা পজিটিভ হওয়া নাগরিকদের নমুনা জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য ঢাকার আইইডিসিআরে পাঠানো হয়। তবে এখন পর্যন্ত জিনোম সিকোয়েন্সিংয়ের কোনা ফলাফল আমরা পাইনি।