পুকুর খনন করতে জমি লিজ না দেওয়ায় এক বীর মুক্তিযোদ্ধাকে পিটিয়ে মাথা ফাটিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ মিলেছে। জেলার ডামুড্যা উপজেলার সাবেক মালগাঁও গ্রামে গত মঙ্গলবার এ ঘটনা ঘটে। এ ঘটনায় ডামুড্যা থানায় মামলা হয়েছে।

ডামুড্যা থানা ও স্থানীয় সূত্রে জানা গেছে, মালগাঁও গ্রামের বীর মুক্তিযোদ্ধা খলিল বেপারী বাড়ির পাশের নিজ জমিতে দীর্ঘদিন ধরে ইরি-বোরো ধান চাষ করে পরিবার-পরিজন নিয়ে জীবিকা নির্বাহ করছেন। এ জমিটুকু একই গ্রামের ওয়াসিম মাদবর ও মাসুদ মাদবর পুকুর খনন করে মাছ চাষ করতে লিজ দেওয়ার জন্য তাকে বিভিন্ন সময়ে চাপ দিয়ে আসছিলেন। খলিল বেপারি রাজি না হওয়ায় তারা ক্ষুদ্ধ হয়। ঘটনার দিন গত মঙ্গলবার ওয়াসিম মাদবর ও মাসুদ মাদবর পাশের একটি মাছের ঘের থেকে পানি সেচে খলিল বেপারীর বোনা আমন ধানের জমিতে পানি দিয়ে তলিয়ে দিলে খলিল বেপারী এর প্রতিবাদ করেন। এতে তারা খলিল বেপারীর ওপর ক্ষুদ্ধ হয়।

ওইদিন রাত ৯টার দিকে ঝাউতলা সেলিম ফকিরের দোকানের সামনে ওয়াসিম মাদবর ও মাসুদ মাদবরসহ তিন থেকে চারজন খলিল বেপারীকে কিল, ঘুষি দিয়ে ভ্যান গাড়ির ওপর থেকে মাটিতে ফেলে দেয়। এরপর পিটিয়ে মাথা ও ডানহাত ফাটিয়ে রক্তাক্ত জখম করে।হামলাকারীরা বীর মুক্তিযোদ্ধা খলিল বেপারীকে জুতাপেটাও করে।

খবর পেয়ে স্থানীয় লোকজন এগিয়ে গেলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে মুক্তিযোদ্ধা খলিল বেপারীকে উদ্ধার করে ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় আহত মুক্তিযোদ্ধার ছেলে উজ্জল বেপারী দুইজনের নাম উল্লেখ করে আরও তিন থেকে চারজনকে অজ্ঞাত আসামি করে বৃহস্পতিবার বিকেলে ডামুড্যা থানায় একটি মামলা দায়ের করেছেন। ডামুড্যা থানার ওসি (তদন্ত) প্রবীর কুমার চক্রবতী মামলার খবরটি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, ‘এ ঘটনায় মামলা হয়েছে। আসমিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’