পরিবেশ, জলবায়ু পরিবর্তন, মানবাধিকার ও টেকসই উন্নয়ন বিষয়ক গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর এনভায়রনমেন্ট, হিউম্যান রাইটস এন্ড ডেভেলপমেন্ট ফোরাম- সিইএইচআরডিএফ এর বিশ্ব পরিবেশ দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত মাসব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

সংগঠনটির প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী মোঃ ইলিয়াছ মিয়া আজ কক্সবাজার পৌরসভার সাহিত্যিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বৃক্ষরোপণের মাধ্যমে আজ আনুষ্ঠানিকভাবে কর্মসূচির উদ্বোধন করেন। এসময় বেশকিছু ফলজ ও বনজ চারা স্কুল প্রাঙ্গণে রোপণ করা হয়।

এ প্রসঙ্গে সিইএইচআরডিএফ নির্বাহী বলেন, চলমান জলবায়ু সংকট মোকাবেলায় সারাবিশ্বের কর্মসূচির অংশ হিসেবে সিইএইচআরডিএফ এ কর্মসূচি ঘোষণা করেছি। তিনি আরো বলেন, এখন রিস্টোরেশন এর সময়। প্রাণ ও প্রজাতি রক্ষায় জীববৈচিত্র্যের সংরক্ষণ সময়ের দাবী। নইলে মানবজাতির বিলুপ্তি অবশ্যাম্ভবী।

এসময় উপস্থিত ছিলেন সিইএইচআরডিএফ এর ভারপ্রাপ্ত সমন্বয়ক(তৃণমূল) রুহুল আমিন, ভারপ্রাপ্ত সমন্বয়ক(সংস্কার) ইয়াসির আরাফাত, ভারপ্রাপ্ত সমন্বয়ক(সংগঠন) শাহ আবু বক্কর, ভারপ্রাপ্ত সমন্বয়ক(নিয়ন্ত্রণ) রমজান আলী, উপ-সহকারী পরিচালক(পরিবেশ ও মানব সুরক্ষা) আশেক উল্লাহ প্রমূখ।