লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় অবৈধভাবে জমি দখল করে গাছ রোপন ও ঘর উত্তোলনের অভিযোগ উঠেছে আব্দুল জলিলের বিরুদ্ধে। এ ঘটনায় হৃদয় চন্দ্র সিংহ বাদী হয়ে আব্দুল জলিলসহ ৬ জনের নামে থানায় লিখিত অভিযোগ দিয়েছে। তবে বিবাদীর দাবী বাজার মুল্যে বৈধভাবে জমি ক্রয় করে তা দখলে নেয়া হয়েছে।

অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার গোতামারী ইউনিয়নের আমঝোল এলাকার মৃত অজর আলীর ছেলে আব্দুল জলিল তার লোকজনসহ ২ জুন সকাল ১০টার সময় একই এলাকার রক্ষিনী কুমার সিংহের মৃত স্ত্রী গিরি বালা বম্মনীর ভোগদখলীয় এক একর ১৪ শতাংশ জমি দখল করে। আসামীগন উক্ত জমির বাদাম ক্ষেতে ইউকেলেপ্টর গাছের চারা রোপন করাসহ দুটি টিনের ঘর উত্তোলন করে। বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে আপোষ মিমাংসা করার চেষ্টা করা হলেও আসামীগন তা আমলে না নিয়ে ৪ জুন সকালে তাদের উত্তোলনকৃত ঘরে বেড়া দিতে থাকে। তা দেখে বাদী বাধা দিতে গেলে আসামীদের হাতে থাকা বাশের লাঠি, লোহার রড, ধারালো ছোড়া, কোদাল, খন্তি উচু করে প্রাণ নাশের হুমকি দিলে বাদী হৃদয় চন্দ্র সিংহ জীবনের ভয়ে বাধা দিতে সাহস পায়নি। এছাড়াও আসামীগন বাদী হৃদয় চন্দ্র সিংহকে মিথ্যা মামলায় ফেলাসহ খুন জখমের পাশাপাশি বিভিন্ন প্রকার হুমকি দিতে থাকে। পরে ঐদিন রাতে হৃদয় চন্দ্র সিংহ বাদী হয়ে আব্দুল জলিলসহ ৬ জনের নামে থানায় লিখিত অভিযোগ দিয়েছে।

এবিষয়ে কথা হলে বিবাদী আব্দুল জলিল ঘটনার সত্যতা অস্বীকার করে বলেন, জমির প্রকৃত ওয়ারিশ গাওচুলকা এলাকার প্রবাশ চন্দ্র বর্মন (৫৫) এর কাছ থেকে বৈধ কাগজ পত্র ও রেকর্ড দেখে বাজার মুল্যে জমি ক্রয় করি। সেই জমি তারা প্রবাশ চন্দ্র বর্মনের কাছ থেকে বর্গায় নিয়ে দীর্ঘদিন যাবত চাষাবাদ করে। বাড়ি করার জন্য জমি ছেড়ে দিতে বললে তারা দিতেছি বলে কাল ক্ষেপণ করতে থাকে। ফলে আমি আমার জমিতে গাছ রোপন করাসহ নতুন ঘর উত্তোলন করি। এরপরও যদি তারা অবৈধভাবে জমির মালিকানা দাবি করে আমার সুনাম ক্ষুন্ন করতে চায়। তাহলে আদালতে মামলা কয়ে রায় নিয়ে আসুক। আমি সাথে সাথে তা ছেড়ে দিব।

হাতীবান্ধা থানার অফিসার্স ইনচার্জ (ওসি) এরশাদুল আলম বলেন, এবিষয়ে একটি অভিযোগ পেয়েছি। ঘটনার বিষয়ে তদন্ত করার জন্য একজন উপপরিদর্শক এস,আইকে দায়িত্ব দেয়া হয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।