গাজীপুরে আন্তঃজেলা মহাসড়কে ডাকাত দলের ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ডাকাতির কাজে ব্যবহৃত চাপাতিসহ লুণ্ঠিত টাকা ও মালামাল জব্দ করা হয়েছে। বৃহষ্পতিবার রাতে এ তথ্য জানিয়েছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) উপ কমিশনার (অপরাধ) মোঃ জাকির হাসান।

গ্রেফতারকৃতরা হলো- হামিদুল ইসলাম (২৮), মিজানুর রহমান ওরফে কেটু মিজান (২৯), তারিকুল ইসলাম রাহাত (২৩), ইমরান সরকার (২৬), সোহেল (৩০) ও রিপন কুমার সাহা (৩৮)। তারা গাজীপুর জেলার বিভিন্ন এলাকায় ভাড়া বাসায় থেকে ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কসহ বিভিন্ন সড়ক মহাসড়কে ডাকাতি করতো।

জিএমপি’র উপ-কমিশনার জাকির হাসান জানান, গত ৮জুন ভোরে মহানগরের ভোগড়া বাইপাস মোড় এলাকার আড়ৎ থেকে প্রায় ৯০ হাজার টাকার মালামাল কিনে একটি অটো রিক্সাযোগে গাজীপুর সদর উপজেলার বাহাদুরপুর বাজারে নিয়ে যাচ্ছিলেন কাঁচামাল ব্যবসায়ী মোনায়েম খান। পথে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা এলাকায় পৌছলে ৬/৭ জনের একদল ডাকাত অটো রিক্সার গতিরোধ করে। ডাকাতরা তাকে মারধর করে কাঁচামালসহ অটোরিক্সাটি নিয়ে যায়। এসময় ডাকাতরা ওই ব্যবসায়ীর কাছে থাকা নগদ ৪৭ হাজার টাকাও লুটে নেয়। এব্যাপারে ব্যবসায়ী মোনোয়েম খান বাসন থানায় অভিযোগ দায়ের করেন। পুলিশ সিসিটিভি’র ফুটেজ দেখে ডাকাতি কাজে জড়িত ৬ জনকে বিভিন্ন এলাকা হতে গ্রেফতার করে। এসময় তাদের কাছ থেকে লুণ্ঠিত টাকাসহ অটোরিক্সার যন্ত্রপাতি ও মালামাল জব্দ করা হয়। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদের জন্য ৫দিনের করে রিমান্ড চেয়ে বৃহষ্পতিবার আদালতে পাঠানো হলে আদালত ২দিনের করে রিমান্ড মঞ্জুর করেন। গ্রেফতারকৃতরা আন্তঃজেলা ডাকাত দলের সদস্য।