গাজীপুরে বেপরোয়াগতিতে চালানোর সময় কাভার্ডভ্যানের সঙ্গে ধাক্কা লেগে এনা পরিবহনের বাসের হেলপার ও সুপারভাইজার নিহত হয়েছে। এ ঘটনার প্রায় সাড়ে ১৬ মাস পর ওই বাসের চালককে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। সোমবার সন্ধ্যায় গাজীপুর পিবিআই’র পুলিশ সুপার মোহাম্মদ মাকছুদের রহমান এ তথ্য জানিয়েছেন।

গ্রেফতারকৃতের নাম- মোঃ মোরশেদ আলম (৩২)। সে শেরপুরের ঝিনাইগাতী থানার খৈলকুড়া এলাকার জামাল উদ্দিনের ছেলে।

পিবিআই এর সুপার জানান, গত বছরের ১৫ ফেব্রুয়ারি এনা পরিবহনের একটি বাস ঢাকা থেকে যাত্রী নিয়ে বেপরোয়াগতিতে ময়মনসিংহ যাচ্ছিল। পথে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর সদর থানার ভাওয়াল জাতীয় উদ্যানের সামনে (গজারিয়াপাড়া) পৌছলে উল্টো পথে আসা একটি প্রাইভেটকারকে পাশ কাটাতে গিয়ে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এসময় বাসটি সামনে থাকা ময়দা ভর্তি একটি কাভার্ডভ্যানের পেছনে সজোরে ধাক্কা দেয়। এতে বাসের সামনের অংশ দুমড়ে মুচড়ে যায় এবং বাসের গেইটে থাকা সুপারভাইজার তৈয়বুর ও হেলপার বিল্লাল ঘটনাস্থলেই নিহত হয়। এঘটনার পর পরই বাসের চালক মোরশেদ আলম ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এঘটনায় সড়ক আইনে সদর থানায় একটি মামলা দায়ের করা হয়।

তিনি জানান, সদর থানা পুলিশ মামলাটি তদন্তকালে বাসের চালককে সনাক্ত করতে না পারায় গত ৩১ আগস্ট আদালতে চূড়ান্ত রিপোর্ট দাখিল করে তদন্ত কর্মকর্তা। আদালত স্বপ্রণোদিত হয়ে মামলাটি অধিকতর তদন্তের জন্য পিবিআই গাজীপুর জেলাকে নির্দেশ দেন। পিবিআই’র তদন্তকালে ঘটনার জন্য দায়ী বাসের চালক মোরশেদ আলমকে সনাক্ত করেন মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক মোঃ সজিবুল হাসান। পরে তিনি গোপন সংবাদের ভিত্তিতে চালক মোরশেদ আলমকে সোমবার ভোররাতে ময়মনসিংহের মাসকান্দা বাসস্ট্যান্ড এলাকা থেকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত আসামী মোরশেদ আলম নিজেকে ঘটনার সঙ্গে জড়িয়ে স্বেচ্ছায় আদালতে ১৬৪ ধারা মোতাবেক স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।