গাজীপুরে করোনায় আক্রান্ত হয়ে চারদিনের ব্যবধানে কালিয়াকৈরের ফুলবাড়ীয়া ইউনিয়নের জাথালিয়া গ্রামের দুই সহোদরসহ ৩জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় রবিবার ওই ইউনিয়নের ৬নং ওয়ার্ডকে লকডাউন করা হয়েছে। এদিকে করোনায় আক্রান্ত জেলায় গত ২৪ ঘন্টায় তিনজনের মৃত্যু এবং ১২৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে।

নিহতরা হলেন- কালিয়াকৈর উপজেলার ফুলবাড়ীয়া ইউনিয়নের জাথালিয়া গ্রামের মৃত নওশের আলীর ছেলে শহীদ মিয়া (৪৫) ও মামুন মিয়া (৫০) এবং একই গ্রামের তরফ আলীর ছেলে বশির উদ্দিন বছু (৪২)।

ফুলবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাকিম এলাকাবাসীর বরাত দিয়ে জানান, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ফুলবাড়ীয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের জাথালিয়া গ্রামের মামুন মিয়া (৫০) শনিবার শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। রাতে তাকে দাফন করা হয়। এর ৪দিন আগে গত মঙ্গলবার মামুন মিয়ার ছোটভাই শহীদ মিয়া (৪৫) শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এদিকে একই রোগের উপসর্গ নিয়ে তাদের প্রতিবেশী (একই গ্রামের) বশির উদ্দিন বাচ্চু শনিবার নিজ বাড়ীতে মারা যান। করোনায় আক্রান্ত হয়ে মৃত ব্যাক্তিদের লাশ বিশেষ প্রক্রিয়ায় দাফন করা হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে চারদিনের ব্যবধানে একই গ্রামে দুই ভাই ও প্রতিবেশীর মৃত্যুর ঘটনায় গ্রামবাসীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। রবিবার পুলিশের সহায়তায় এ ইউনিয়নের ৬নং ওয়ার্ডকে লকডাউন করে দেওয়া হয়।

ইউপি চেয়ারম্যান আরো জানান, সরকার ঘোষিত কঠোর লকডাউনকে উপেক্ষা করে মানুষ স্বাভাবিকভাবে রাস্তায় বের হচ্ছে। বিভিন্ন যানবাহন চলাচল করছে, দোকানপাট খোলা রয়েছে। এতে করোনা সংক্রমনের ঝুঁকি বেড়েছে। বিষয়টি নিয়ে স্থানীয় সংসদ সদস্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সঙ্গে কথা হয়েছে। তারা গ্রামের সব ধরনের যোগাযোগ ও চলাচল বন্ধ করে দেওয়ার আশ্বাস দেন।

গাজীপুরের সিভিল সার্জন মোঃ খায়রুজ্জামান জানান, গাজীপুরে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় আরো ৩জন মারা গেছেন। করোনা গাজীপুরের ৫টি উপজেলার সংক্রমনের লক্ষণ দেখা দেওয়ায় গত ২৪ ঘন্টায় ৩৫৭ জনের নমূনা পরীক্ষা করে ১২৯ জনের দেহে করোনা শনাক্ত হয়। এনিয়ে জেলায় এ পর্যন্ত ১২ হাজার ৯৮৭ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ১১ হাজার ১৬০জন ইতোমধ্যে সুস্থ্য হয়ে উঠেছেন এবং ২৪৯জন মারা গেছেন।

সিভিল সার্জন আরো জানান, গাজীপুরের সদর উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশী। এ উপজেলায় এ পর্যন্ত ৭ হাজার ৫০৯জন। এ ছাড়াও এ পর্যন্ত জেলার শ্রীপুর উপজেলায় ১ হাজার ৪৫৭ জন, কালিয়াকৈর উপজেলায় ১ হাজার ৩৮৩জন, কালীগঞ্জ উপজেলায় ৯০৬ জন ও কাপাসিয়া উপজেলায় ৮৪০ জনের দেহে করোনা শনাক্ত হয়। জেলার ৫টি উপজেলায় এ পর্যন্ত ৯১ হাজার ৭৯১ জনের নমূনা পরীক্ষা করা হয়।