গাজীপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের কারারক্ষীদের হামলায় সিটি কর্পোরেশনের ৮নং ওয়ার্ডের কাউন্সিলর সেলিম রহমান আহত হয়েছেন। রবিবার রাতে ওই কারাগারের প্রধান ফটকের সামনে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, গাজীপুর সিটি কর্পোরেশনের (গাসিক) কোনাবাড়ী থানাধীন কাশিমপুর কারাগার ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে রাস্তার দুই পাশে ড্রেন, ফুটপাত ও রাস্তা দখল করে প্রতিদিন বিভিন্ন পণ্য নিয়ে হকাররা ব্যবসা করে আসছে। এতে স্থানীয়দের চলাচলে অসুবিধা হচ্ছিল। বিষয়টি স্থানীয় লোকজন ওয়ার্ড কাউন্সিলরকে জানায়। অভিযোগ পেয়ে রবিবার রাত সাড়ে আটটার দিকে কাউন্সিলর সেলিম রহমান রাস্তা ও ড্রেনের উপর থেকে দোকানপাট ও হকারদের তুলে দিতে গেলে ওই কারাগারের এক কারারক্ষীর সঙ্গে কথাকাটাকাটি ও তর্কবিতর্ক হয়। একপর্যায়ে ওই কারারক্ষী তার কয়েকজন সহকর্মী নিয়ে এসে কাউন্সিলরকে বেধড়ক মারধর করে। এতে তিনি মারাত্মভাবে আহত হন। পরে স্থানীয়রা কাউন্সিলরকে কোনাবাড়ি শরীফ জেনারেল হাসপাতালে নিয়ে যায়।

কাউন্সিলর সেলিম রহমান জানান, ফুটপাত দখলকারীদের রাস্তা থেকে সরাতে গেলে এক কারারক্ষীর সঙ্গে কথাকাটাকাটি হয়। একপর্যায়ে লাঠিসোটা নিয়ে কয়েকজন কারারক্ষী তাকে বেধড়ক মারধর শুরু করে। এসময় স্থানীয়রা এগিয়ে আসলে হামলাকারীরা দ্রুত পালিয়ে যায়। হামলায় তিনি ঘাড়, কোমড়, হাত ও পায়ে আঘাত পান। ওই হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে তিনি বাসায় চলে যান।

জিএমপি’র কোনাবাড়ি থানার ওসি আবু সিদ্দিক এ ব্যাপারে জানান, কাউন্সিলর ও কারারক্ষীদের মধ্যে তুচ্ছ ঘটনা নিয়ে ভুল বুঝাবুঝি হয়েছে। বিষয়টি স্থানীয়ভাবে মিমাংসা করা হবে বলে দুই পক্ষ পুলিশকে জানিয়েছে। তবে এ ব্যাপারে থানায় কেউ কোন অভিযোগ দেয়নি।