গাজীপুরে পৃথক দু’টি সড়ক দূর্ঘটনায় মোটরসাইকেল আরোহী দুই স্কুল ছাত্রসহ তিনজন নিহত হয়েছে। মহানগরীর বাইমাইল ও বাংলাবাজার এলাকায় বুধবার এ দূর্ঘটনা ঘটে।

নিহতরা হলো- গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ি থানাধীন বাইমাইল এলাকার মৃত মজিবুর রহমানের ছেলে সামির হোসেন (১৭), একই এলাকার মোখলেছুর রহমানের ভাড়াটিয়া শফিকুল মিস্ত্রির ছেলে আবুল হাসান (১৩) এবং লক্ষ্মীপুর জেলার রামগতি থানার চর জিয়াউদ্দিন জিয়াবাজার এলাকার রাসেল মিয়ার ছেলে রায়হান (৫)। এদের মধ্যে সামির গাজীপুরের কোনাবাড়ি এলাকার আরিফ স্কুলের ১০ম শ্রেণীর এবং হাসান অপর একটি স্কুলের ৭ম শ্রেণীর ছাত্র।

জিএমপি’র কোনাবাড়ি থানার এস আই শওকত এমরান জানান, বুধবার দুপুর দুইটার দিকে গাজীপুরের কোনাবাড়ি হতে মোটরসাইকেলযোগে জয়দেবপুরের দিকে যাচ্ছিল সামির ও হাসান। পথে তারা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বাইমাইলের ‘ময়লার পাহাড়’ এলাকায় পৌছলে ময়লার পানিতে পিছলে মোটরসাইকেল নিয়ে মহসড়কের উপর ছিটকে পড়ে যায়। এসময় পেছন থেকে আসা একটি ট্রাক নিয়ন্ত্রণ করতে না পেরে তাদেরকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই সামির ও হাসান নিহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতদের লাশ উদ্ধার করে। মহাসড়ক ঘেঁষে ওই এলাকায় মহানগরীর ময়লা বর্জ্য ফেলে বিশাল স্তুপ করা হয়েছে। এতে বৃষ্টির পানিতে ময়লা গড়িয়ে এসে মহাসড়ক পিচ্ছিল হওয়ায় সেখানে প্রায়শঃ দূর্ঘটনা ঘটছে।

এদিকে গাজীপুরে ফুপুর বাড়ি বেড়াতে এসে ব্যাটারি চালিত অটোরিকশার ধাক্কায় শিশু রায়হান বুধবার নিহত হয়েছে। জিএমপি’র সদর থানার এসআই বশির আহমেদ জানান, প্রায় দু’সপ্তাহ আগে গাজীপুর সিটি কর্পোরেশনের বাংলাবাজার এলাকায় সন্তান সম্ভবা ফুপুর বাসায় দাদীর সঙ্গে বেড়াতে আসে রায়হান। বুধবার সকালে স্থানীয় আলম মার্কেটের সামনে রাজেন্দ্রপুর-বাংলাবাজার-মির্জাপুর সড়ক পার হওয়ার সময় ব্যাটারি চালিত একটি অটো রিকশার ধাক্কায় মাথায় আঘাত পেয়ে আহত হয় শিশুটি। স্থানীয়রা তাকে উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রায়হানকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।