গাজীপুরে দাম্পত্য কলহের জেরে ঘরে ঢুকতে না দেওয়ায় গলায় রশি পেঁচিয়ে গার্মেন্টসকর্মী স্ত্রীকে খুন করেছে তার স্বামী। লাশ উদ্ধারের ১২ ঘন্টার মধ্যে ঢাকার সিপাহীবাগ এলাকা থেকে ঘাতক স্বামীকে গ্রেফতার করেছে র‌্যাব-১ এর সদস্যরা। এসময় তার কাছ থেকে নগদ টাকা এবং হত্যাকান্ডে ব্যবহৃত রশি জব্দ করা হয়েছে। শুক্রবার এ তথ্য জানিয়েছেন র‌্যাব-১’র স্পেশালাইজ কোম্পানী পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর এ এস এম মাঈদুল ইসলাম।

গ্রেফতারকৃতের নাম- মো. সেলিম (৪৬)। সে কিশোরগঞ্জের করিমগঞ্জ থানাধীন বারোঘরিয়া এলাকার আইন উদ্দিন বেপারীর ছেলে।

র‌্যাব-১ সূত্রে জানা গেছে, গাজীপুর সদরের শহীদ নিয়ামত সড়কের মারিয়ালী এলাকার শামসুদ্দিনের বাসায় ভাড়া থেকে স্থানীয় ডিবিএল গ্রুপের ফ্ল্যামিঙ্গো পোশাক কারখানায় অপারেটর পদে চাকুরি করতেন রোজিনা আক্তার (৩৪)। তিনি ময়মনসিংহের নান্দাইল থানাধীন লোহিতপুর গ্রামের মৃত আব্দুস সামাদ সরকারের মেয়ে। বৃহষ্পতিবার ওই বাসার একটি তালাবদ্ধ কক্ষ থেকে গার্মেন্টস কর্মী রোজিনা আক্তারের (৩৪) লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় সদও থানায় মামলা দায়ের করা হয়। এ ঘটনার পর থেকে নিহতের স্বামী অটোরিকশা চালক মো. সেলিম (৪৬) পলাতক থাকে। রোজিনার লাশ উদ্ধারের ১২ ঘন্টার মধ্যে র‌্যাব-১ এর পোড়াবাড়ি ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর এ এস এম মাঈদুল ইসলাম ও সিনিয়র সহকারী পুলিশ সুপার জি এম মাজহারুল ইসলামের নেতৃত্বে র‌্যাব-১ এর পোড়াবাড়ি ক্যাম্পের একটি টিম ঢাকার খিলগাঁও থানাধীন সিপাহীবাগ এলাকায় অভিযান চালিয়ে পলাতক সেলিমকে গ্রেফতার করে। এসময় তার দেওয়া তথ্যের ভিত্তিতে হত্যাকান্ডে ব্যবহৃত প্লাস্টিকের রশি, ভিকটিম ও আসামীর ব্যবহৃত ২ টি মোবাইল ফোন এবং নগদ এক হাজার চারশ’ টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত সেলিম তার স্ত্রী রোজিনা আক্তার হত্যাকান্ডের সঙ্গে সম্পৃক্ততার কথা অবলীলায় স্বীকার করেছে। স্ত্রী রোজিনার সঙ্গে দাম্পত্য বিরোধের জেরে সেলিম গত ঈদুল ফিতরের কয়েকদিন পর ঢাকার খিলগাঁও এলাকায় চলে যায়। বেশ কিছুদিন পর তাদের মধ্যকার বিরোধ মিটিয়ে ফেলতে বুধবার (৭ জুলাই) গাজীপুরে রোজিনার ভাড়া বাসায় আসে সেলিম। রাত ৮টার দিকে স্থানীয় গণ্যমান্য ব্যক্তির উপস্থিতিতে দাম্পত্য সম্পর্ক পুনঃস্থাপন করতে চাইলে সেলিমকে ঘরে প্রবেশ করতে দেয়নি স্ত্রী রোজিনা। এতে ক্ষিপ্ত হয়ে রাত দেড়টার দিকে গলায় প্লাস্টিকের চিকন রশি পেঁচিয়ে শ্বাসরোধে স্ত্রী রোজিনাকে হত্যা করে। পরে লাশ ঘরের ভিতরে রেখে দরজায় বাহির থেকে তালা লাগিয়ে পালিয়ে যাওয়ার কথা জানিয়েছে গ্রেফতারকৃত সেলিম। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।