গাজীপুরে গ্যাসের আগুনে এক গার্মেন্টস কর্মী ও তার স্ত্রী দগ্ধ হয়েছেন। সোমবার দিবাগত মধ্যরাতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই গার্মেন্টস কর্মী মারা গেছেন। নিহতের নাম আবুল বাশার (২৬)। তিনি রংপুরের পীরগাছা থানাধীন পশ্চিম দাদন এলাকার শফিকুল ইসলামের ছেলে।

নিহতের চাচা মোস্তাক আহমেদ জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের কাশিমপুর থানাধীন সারদাগঞ্জ এলাকার খান মঞ্জিলের একটি কক্ষ ভাড়া নিয়ে স্ত্রীসহ থেকে স্থানীয় থান্ডি প্রিন্ট এন্ড প্যাকেজিং কারখানায় চাকুরি করতেন আবুল বাশার। গত ৩১ জুলাই রাতের খাবার খেয়ে তারা শুয়ে পড়েন। রাত দেড়টার দিকে তাদের ঘরে হঠাৎ বিকট শব্দে বিষ্ফোরণ ও অগ্নিকান্ডের ঘটনা ঘটে। বিষ্ফোরণে ঘরের জানালাসহ বিভিন্ন মালামাল ছিটকে দুরে গিয়ে পড়ে। আগুনে ওই দম্পতি দগ্ধ হন এবং মালামাল পুড়ে যায়। স্থানীয়রা দগ্ধ আবুল বাশার ও তার স্ত্রী মোসা. সোনালী বেগমকে (২২) গুরুতর অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে নিয়ে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার দিবাগত রাত দেড়টার দিকে বাশার মারা যান। তার স্ত্রীর অবস্থাও আশংকাজনক। সোনালী বেগম পীরগাছা থানার মোকারমপুর এলাকার আব্দুর রাজ্জাকের মেয়ে। প্রায় তিন বছর আগে তাদের বিয়ে হয়।

জিএমপি’র কাশিমপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) শেখ মিজানুর রহমান জানান, ঘরে থাকা গ্যাস সিলিন্ডারের লিকেজ দিয়ে নির্গত হয়ে গ্যাস ঘরে জমে থাকে। রাতে দিয়াশলাই দিয়ে মশার কয়েল জ¦ালানোর সময় আগুন ওই গ্যাসের সংস্পর্শে এলে বিষ্ফোরণ ও অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে আবুল বাশার দম্পতি দগ্ধ হন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।