গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালকে অক্সিজেন সিলিন্ডার উপহার দিয়েছে গাজীপুরের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি) ও ম্যাক্স গ্রুপের অক্সিজেন সাপোর্ট সেন্টার। মঙ্গলবার বিকেলে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) উপাচার্য এবং আইইবি সভাপতি অধ্যাপক ড. এম. হাবিবুর রহমানের সভাপতিত্বে ভার্চুয়াল মাধ্যমে এ উপহার প্রদান প্রক্রিয়া অনুষ্ঠিত হয়। অনুষ্ঠাণে প্রথম পর্যায়ে ১৫টি সিলিন্ডার হস্তান্তর করা হয়। পরবর্তীতে এসব সিলিন্ডার ব্যবহারে যাবতীয় খরচ আইইবি ও ম্যাক্স গ্রুপ বহন করবে।

ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত এ অনুষ্ঠানের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি আইইবি’র সাবেক সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আব্দুস সবুর।

উদ্বোধনকালে প্রধান অতিথি শোকাবহ ১৫ আগস্টে শহীদদের স্মরণ করে বলেন, জাতির ক্রান্তিলগ্নে প্রকৌশলী সমাজ সবসময় সাধারণ মানুষের পাশে ছিল এবং ভবিষ্যতেও থাকবে। তিনি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরতœ শেখ হাসিনার যোগ্য নেতৃত্ব ও অনুপ্রেরণার কথা স্মরণ করে এ ধরনের মহতী উদ্যোগ গ্রহণ করায় আইইবির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সভাপতির বক্তব্যে ডুয়েট উপাচার্য বলেন, বৈশ্বিক মহামারী (কোভিড-১৯) এর সংক্রমনের মাত্রা বৃদ্ধি পাওয়ায় অক্সিজেনের ব্যবহার বেড়ে গেছে। এপরিস্থিতিতে সমাজের বিত্তবান ব্যক্তিবর্গ ও প্রতিষ্ঠান এগিয়ে এলে করোনা মোকাবেলা করা আরো সহজতর হবে। তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও দর্শনকে লালন করে দেশপ্রেমের মন্ত্রে উজ্জ্বীবিত হয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বে মানবতার কল্যাণে উন্নত রাষ্ট্র গড়ার আহবান জানান এবং শোকাবহ ১৫ আগস্টের শহীদদের স্মরণ করে গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। এসময় তিনি জাতীয় চার নেতা ও মুক্তিযুদ্ধের সকল শহীদদের স্মরণ করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- আইইবির সভাপতি প্রকৌশলী নূরুল হুদা, সহ-সভাপতি প্রকৌশলী নুরুজ্জামান, সাধারণ সম্পাদক প্রকৌশলী শাহাদাৎ হোসেন শিবলু, শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ ডা. মো. আব্দুল কাদের ও পরিচালক ডা. মো. হাফিজ উদ্দিন, ডুয়েটের পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী। অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন আইইবি, গাজীপুরের সন্মানী সম্পাদক ড. প্রকৌশলী প্রণব কুমার সাহা ও শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের সহযোগী অধ্যাপক ডা. মনিরুজ্জামান।