খাগড়াছড়ি জেলার মহালছড়িতে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।”বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি” এই প্রতিপাদ্যে ২৮ আগস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত ৭ দিন যাবত সারাদেশের ন্যায় মহালছড়িতেও শুরু হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১।

এ উপলক্ষে ২৮ আগস্ট সকাল ৯ টার সময় মহালছড়ি উপজেলা মৎস্য অফিসের কর্মকর্তা প্রবীন চন্দ্র চাকমা স্থানীয় সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা করেছেন। এই সময় মৎস্য অফিসের কর্মকর্তা প্রবীন চন্দ্র চাকমা ছাড়াও অত্র দপ্তরের কর্মচারী ও স্থানীয় সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় মৎস্য অফিসের কর্মকর্তা প্রবীন চন্দ্র চাকমা জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মহালছড়িতে ৭ দিন যাবত গৃহীত বিভিন্ন কর্মসূচি সম্পর্কে সাংবাদিকদের অবহিত করেন এবং কর্মসূচি বাস্তবায়নের জন্য সাংবাদিকদের সহায়তা কামনা করেন।

৭ দিন যাবত বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে উপজেলায় বিভিন্ন ব্যানার, ফেস্টুন ও মাইকিং এর মাধ্যমে ব্যাপক প্রচারণা, গুরত্বপূর্ণ প্রতিষ্ঠানের জলাশয়ে পোনা মাছ অবমুক্তকরণ, বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন, গুরত্বপূর্ণ এলাকার মৎস্যচাষীদের মাছ চাষ বিষয়ক পরামর্শ প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষা সহ মৎস্যজীবিদের কল্যাণে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

 

কলিন চাকমা, মহালছড়ি প্রতিনিধি