পাবনা ঈশ^রদীর ভুডভুডি (সেলো ইঞ্জন চালিত) গাড়ি চালক আবু বক্কার মন্ডল (৩৫) হত্যা মামলায় রব্বেল হোসেন (৪০) ও রুবেল হোসেন (৩০) নামের দুইজনকে ফাঁসি এবং রফিকুল (৩০) ও শিপন (৩২) নামের দুইজনকে তিন বছরের সশ্রম কারাদন্ডাদেশ দেওয়া হয়েছে। বুধবার পাবনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো: আসাদুজ্জামান এই রায় প্রদান করেন।
নিহত আবু বক্কার মন্ডল ঈশ্বরদী উপজেলার চরমিরকামারি গ্রামের ছকির মন্ডলের ছেলে। ফাঁসির দন্ডপ্রাপ্তরা হলো, পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার চরমিরকামারি গ্রামের নুরু সাহার ছেলে রব্বেল ও মুসুরিয়া গ্রামের সেকেন্দার আলীর ছেলে রুবেল।
মামলার এজাহার সুত্রে জানা যায়, ২০১৫ সালের ৪ এপ্রিল তারিখে ভুডভুডি গাড়ি ভাড়ার করার কথা বলে রাতে আবু বক্কারকে মোবাইল ফোনে ডেকে নিয়ে যায়। পরে তাকে শ্বাসরোধ করে হত্যার পর লাশ ঈশ্বরদী ইক্ষু গবেষণা কেন্দ্রের পাশে একটি জংগলে ফেলে ভুডভুডি গাড়িটি নিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এ ঘটনায় আবু বক্কারের স্ত্রী সুমিতা বেগম বাদী হয়ে ঈশ্বরদী থানায় অজ্ঞাত নামীয় আসামি নামে একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ সন্দেহবশত: রব্বেল, রুবেল, রফিকুল ও শিপনকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা হত্যার কথা স্বীকার করে। মামলার তদন্তকারী কর্মকর্তা চারজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। দীর্ঘ শুনানি শেষে বুধবার বিকেলে বিচারক মো: আসাদুজ্জামান অভিযুক্ত আসামীদের মধ্যে রব্বেল ও রুবেলকে হত্যার সাথে সরাসরি জড়িত থাকায় তাদেরকে ফাঁঁিসতে ঝুলিয়ে মৃত্যুদন্ডের আদেশ দেন। এছাড়া রফিকুল ও শিপনকে ৩ বছরের সশ্রম কারাদন্ডের আদেশ প্রদান করেন। এ সময় রাব্বি নামের একজনের বিরুদ্ধে কোন অভিযোগ প্রামনিত না হওয়ায় তাকে বেকুসুর খালাস দেন বিজ্ঞ বিচারক।
রায় ঘোষনার সময় জেল হাজতে থাকা দু‘জন আসামী আদালতে উপস্থিত ছিলেন এবং তিন জন জামিনে ছিলো।
মামলা পরিচালনা করেন সরকারী পক্ষের আইনজীবি পিপি এডভোকেট আব্দুস সামাদ খান রতন ও আসামী পক্ষের আইনজীবি এডভোকেট আবুল কালাম আজাদ রিন্টু এবং এডভোকেট তোরাপ আলী।