পাবনার সাঁথিয়ার গৃহবধূ তাজরিন খাতুন (২৮) কে আগুনে পুড়িয়ে হত্যার দায়ে ঘাতক স্বামী আলমগীর হোসেন (৪০) কে ফাঁসি ও এক লাখ টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। পাবনার নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মোহাম্মদ ওয়ালিউল ইসলাম রোববার দুপুরে এ রায় ঘোষণা করেন। মৃত্যুদন্ডপ্রাপ্ত আলমগীর হোসেন সাঁথিয়া উপজেলার বাউশগাড়ি গ্রামের হোসেন আলীর ছেলে।

মামলার এজাহারের বরাত দিয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুর রকিব বলেন, ২০১৬ সালের ১৭ সেপ্টেম্বর রাতে যৌতুকের টাকা না পেয়ে আলমগীর তার স্ত্রী তাজরিনকে শ^াসরোধ ও আগুনে পুড়িয়ে হত্যা করে। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। এ ঘটনার পরদিন ১৮ সেপ্টেম্বর নিহতের ভাই সবুজ হোসেন বাদী হয়ে সাঁথিয়া থানায় ৮ জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আসামী আলমগীরকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত দীর্ঘ শুনানি ও সাক্ষ্য প্রমান শেষে রোববার অভিযুক্ত স্বামী আলমগীরকে মৃত্যুদন্ড এবং আরো এক লাখ টাকা জরিমানা করেন। এ সময় অন্য সাত আসামীকে বেকুসুর খালাস দেয়া হয়। রায় ঘোষণার সময় আসামী আদালতে উপস্থিত ছিলেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়। মামলায় সরকার পক্ষে আইনজীবি ছিলেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট আব্দুর রকিব এবং আসামী পক্ষের আইনজীবি ছিলেন অ্যাডভোকেট আবুল কালাম আজাদ বাচ্চু।