বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি (বিডিইউ) এর সঙ্গে একাডেমিক রিচার্স ও কোলাবোরেশন বিষয়ে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে কোরিয়া ইউনিভার্সিটি। সোমবার দুপুরে গাজীপুরে কালিয়াকৈরস্থিত বিডিইউ ক্যাম্পাসে জুম প্ল্যাটফর্মে এই সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি’র পক্ষে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মো. আশরাফ উদ্দিন এবং কোরিয়া ইউনিভার্সিটির পক্ষে বিশ্ববিদ্যালয়টির স্কুল অব বিজনেসের ডীন ড. জনসিয়ক এবং স্কুল অব সাইবার সিকিউরিটির ডীন ড. সেং জিন লি সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। বিডিইউ’র উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর এবং কোরিয়া ইউনিভার্সিটির প্রেসিডেন্ট চাঙ্ক জিন তাকি ও দুই অনুষদের ডীনসহ ঊর্ধতন কর্মকর্তাগণ এসময় উপস্থিত ছিলেন। উভয় বিশ্ববিদ্যালয়ের মাঝে সমঝোতা স্মারক স্বাক্ষরে সেতুবন্ধন হিসেবে কাজ করেছে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি)।

বিডিইউ’র উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর সমঝোতা স্মারক স্বাক্ষর শেষে বলেন, এই সমঝোতা স্মারকের মাধ্যমে উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে পারস্পরিক প্রযুক্তিগত সম্পর্কেও উন্নয়ন ও উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে একাডেমিক এবং প্রশাসনিক কাজের বিনিময় হবে। এর মাধ্যমে উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রশিক্ষণ এবং গবেষণার মাধ্যমে পাঠ পরিকল্পনার উন্নয়ন ও কো-অপারেশন করা সম্ভব হবে এবং শিক্ষা উপকরণ, গবেষণাপত্র ও অন্যান্য গবেষণা ভিত্তিক তথ্য উপাত্ত বিনিময় করা হবে। আমি আশাকরি উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে পারষ্পরিক সম্পর্ক উন্নয়নের মাধ্যমে বিডিইউ এক সময় দক্ষিণ এশিয়ার অন্যতম সেরা বিশ্ববিদ্যালয় হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করবে।

অনুষ্ঠানে বিডিইউ’র সিনিয়র সিস্টেম এনালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীর, সহকারী অধ্যাপক ও শিক্ষা বিভাগের প্রধান মো আশরাফুজ্জামান, আইওটি প্রোগ্রামের প্রধান ফারজানা আক্তারসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।