রায়ে ১২ বছর দন্ড দেয়া হয়েছে বরিশালের গৌনদী উপজেলার কমলাপুর গ্রাামের রুবেল ফকিরকে। এ ছাড়া ৮ বছর দন্ড পাওয়া পাঁচজন হলেন ওই গ্রাামের ইদ্রিস সর্দার, সাদ্দাম গাজী, কাবুল দালাল, আমির বেপারী এবং ওসমান ফকির।

ডাকাতি প্রস্তুতি ও অবৈধ অস্ত্র রাখার মামলায় ছয়জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছে মাদারীপুরের বিচারিক আদালত। অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক লায়লাতুল ফেরদৌস সোমবার (২৫ অক্টোবার)দুপুর ২টার দিকে এই রায় দেন। রায়ে ১২ বছর দন্ড দেয়া হয়েছে বরিশালের গৌনদী উপজেলার কমলাপুর গ্রামের রুবেল ফকিরকে। এ ছাড়া ৮ বছর দন্ড পাওয়া পাঁচজন হলেন ওই গ্রামের ইদ্রিস সর্দার, সাদ্দাম গাজী, কাবুল দালাল, আমির বেপারী এবং ওসমান ফকির।

এজাহারে বলা হয়েছে, ২০১৬ সালের ৮ জুন সদর উপজেলার মস্তফাপুর গ্রামের জুয়েল চৌকিদারের বাড়ির পাশে একটি বাগানে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল আসামিরা। জেলা গোয়েন্দা পুলিশের এসআই রাজীব হোসেনের নেতৃত্বে অভিযান চালিয়ে ৬ ডাকাতকে আটক করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় অস্ত্র ও গোলাবারুদ। পরে ওই দিনই তাদের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি ও অবৈধ অস্ত্র রাখার অভিযোগে সদর থানায় মামলা করেন এসআই রাজিব।

মামলার তদন্ত কর্মকর্তা ২০১৬ সালের ২৯ জুন আদালতে অভিযোগপত্র দেন। আদালত যুক্তিতর্ক ও শুনানি শেষে সোমবার দুপুর ২টার দিকে মামলার রায় দেন। রায় ঘোষণার সময় রুবেল ফকির ও ওসমান ফকির আদালতে অনুপস্থিত ছিলেন। রায়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী সন্তোষ প্রকাশ করেন। মাদারীপুর জেলা ও দায়রা জজ আদালতের সরকারি আইনজীবী সিদ্দিকুর রহমান সিং জানান, ‘মামলাটি অল্প দিনেই শেষ হওয়া উচিত ছিল। কিন্তু বিভিন্ন কারণে হয়নি। অবশেষে জড়িতরা সাজা পেয়েছেন।

সাবরীন জেরীন,মাদারীপুর।