সংযুক্ত আরব আমিরাতে প্রবাসীদের পাশে দাঁড়ানোর লক্ষ্য নিয়ে যাত্রা শুরু করেছে বাংলা এক্সপ্রেস সোশ্যাল ক্লাব। গতকাল দুবাই প্রেস ক্লাবের সদস্য, এনটিভির আমিরাত প্রতিনিধি, বাংলাদেশ প্রেসক্লাব ইউএইর সিনিয়র সহ-সভাপতি ও বাংলা এক্সপ্রেসের নির্বাহি সম্পাদক মামুনুর রশীদকে সভাপতি করে ক্লাবের কমিটি গঠন করা হয়েছে।

উক্ত কমিটিতে স্থান পেয়েছেন আমিরাতে মানব সেবার অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তিরা। কমিটির অধিকাংশ সদস্য আমিরাতের স্বীকৃত করোনা যোদ্ধা৷ যারা ইতোমধ্যে আমিরাতে মানবিক কার্যক্রমের মাধ্যমে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করার পাশাপাশি ব্যক্তিগতভাবে কর্মের সনদ পেয়েছেন।

প্রাথমিকভাবে গঠিত সাত সদস্যের কমিটির সহ-সভাপতি মোদাচ্ছের শাহ, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল শাহীন, যুগ্ম সম্পাদক কাজী ইসমাইল, সাংগঠনিক সম্পাদক শামসুন্নাহার স্বপ্না, অর্থ সম্পাদক মাহামুদ হাছান ফরহাদ এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ নিয়াজ।

প্রবাসীদের স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে কাজ করা হবে ক্লাবটির উদ্দেশ্য। বিশেষ করে শ্রম ও আইন বিষয়ে পরামর্শ দেয়া, ডাক্তার, আইনজীবীর সমন্বয়ে একটি বিশেষ সেল গঠন করে দূতাবাস ও কনস্যুলেটের সহযোগিতা নিয়ে সমস্যায় নিমজ্জিত প্রবাসীদের পাশে দাড়াঁবেন তারা। এছাড়া প্রবাসীদের কাছে আমিরাতের আইন কানুন পৌঁছে দেওয়া এবং প্রবাসীদের সমস্যা ও সমাধানে গণমাধ্যমকে সম্পৃক্ত করে কাজ করবে বাংলা এক্সপ্রেস সোশ্যাল ক্লাব।

শিগগিরই সদস্য সংগ্রহ শুরু করছে বাংলা এক্সপ্রেস সোশ্যাল ক্লাব।