যথাযোগ্য মর্যাদায় আগামী বৃহস্পতিবার মহান বিজয় দিবস উদযাপন করতে যাচ্ছে বাংলাদেশ দূতাবাস, আবুধাবি ও বাংলাদেশ কনস্যুলেট দুবাই। দিবসটি উপলক্ষে বাংলাদেশ দূতাবাস, আবুধাবি মহান ১৬ ডিসেম্বরের কর্মসূচী ঘোষণা করেছে।

১৬ ডিসেম্বর অতিথি বরণের মাধ্যমে সকাল ৭টায় অনুষ্ঠান শুরু হবে। ৭.৩০ মিনিটে জাতীয় সংগীত পরিবেশনা ও জাতীয় পতাকা উত্তোলন, ৭.৩৫ মিনিটে জাতিরজনক বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, ৭.৪০ মিনিটে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য এক মিনিট নীরবতা পালন। ৭.৪৫ মিনিটে প্রামাণ্যচিত্র প্রদর্শন ও বাণী পাঠ, ৮টায় রাষ্ট্রদূতের বক্তব্য প্রদান, ৮.১০ মিনিটে বিশেষ মোনাজাত ও ৮টা ১৫ মিনিটে আপ্যায়নের মধ্যদিয়ে শেষ হবে অনুষ্ঠানের।

অনুষ্ঠানে যোগদানের সময় সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পরিধান সহ কোভিড-১৯ সংক্রান্ত যাবতীয় স্বাস্থ্যবিধি অনুসরণ করার জন্য দূতাবাসের পক্ষ থেকে বিশেষ অনুরোধ জানানো হয়েছে। গত রোববার দূতাবাসের তৃতীয় সচিব এস এম মাযাহারুল ইসলামের সাক্ষরিত এক বিবৃতিতে এসব কর্মসূচী ঘোষণা করা হয়। উল্লেখ্য, অনুরূপ কর্মসূচী বাংলাদেশ কনস্যুলেট দুবাই কার্যালয়েও অনুষ্ঠিত হবে।