উখিয়ার রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের এক রোহিঙ্গা যুবককে গাজীপুর মহানগরীর কোনাবাড়ি নছের মার্কেট এলাকা থেকে আটক করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ। তার নাম- মোঃ রুবেল (২২) সে কক্সবাজারের উখিয়া ট্রানজিট ক্যাম্পের মৃত আব্দুর রহমানের ছেলে। রবিবার জিএমপি’র কোনাবাড়ি থানার ওসি আবু সিদ্দিক এ তথ্য জানিয়েছেন।

পুলিশের ওই কর্মকর্তা জানান, গাজীপুর মহানগরীর কোনাবাড়ি নছের মার্কেট এলাকা থেকে শনিবার রাতে ওই রোহিঙ্গা যুবককে আটক করা হয়। জিজ্ঞাসাবাদকালে তার বাড়ি বার্মা বলে জানিয়েছে সে। তাকে পুনঃরায় কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে পাঠানোর জন্য ব্যবস্থা করা হচ্ছে।

তিনি আরো জানান, চাকুরির প্রলোভন দেখিয়ে জনৈক ব্যক্তি ওই রোহিঙ্গা যুবক রুবেলকে উখিয়ার ক্যাম্প থেকে বের করে আনে। পরে রুবেলের কাছে থাকা ৫ হাজার টাকাসহ সকল জিনিসপত্র ছিনিয়ে নিয়ে মারধর করে চট্রগ্রাম থেকে একটি ট্রেনে উঠিয়ে দেয়। পথঘাট না চেনায় রুবেল গত শুক্রবার (১৭ ডিসেম্বর) গাজীপুরের জয়দেবপুর স্টেশনে এসে নামে। পরে সেখান থেকে রেললাইন ধরে হাটতে হাটতে শনিবার রাতে মহানগরীর প্রতাপপুর কাতলাখালী নছের মার্কেট এলাকায় পৌছে। সেখানে স্থানীয়দের সন্দেহ হলে তারা রুবেলকে আটকে মারধর করে পুলিশে সংবাদ দেয়। খবর পেয়ে পুলিশ তাকে আটক করে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হয়।