সেনাপ্রধান জেনারেল এস. এম. শফিউদ্দিন আহমেদ বলেছেন, বাংলাদেশ সেনাবাহিনী এখন বর্তমান বিশ্বে শান্তিরক্ষা প্রেরণকারী দেশ হিসেবে এক নম্বরে অবস্থান করছে। এই এক নম্বরে থাকাটাই এটা প্রমাণ করে যে, আমরা জাতিসংঘে অত্যন্ত ভালো পারফরম্যান্স দেখিয়েছি। সেই কারণেই তার ধারাবাহিকতায় আমরা এক নম্বরে অবস্থান গ্রহণ করতে পেরেছি।

রোববার (২ জানুয়ারি) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার শাহবাজপুর ইউনিয়নের দিঘিরপাড় এলাকায় সেনাবাহিনীর উদ্যোগে চার শ’ দুঃস্থ-অসহায়ের মাঝে ত্রাণ সামগ্রী এবং শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। সেনাপ্রধান বলেন, প্রধানমন্ত্রী সেনাবাহিনীর আধুনিকায়ন এবং এর কেপাসিটি বিল্ডিংয়ের জন্য যা যা করণীয় সব কিছুই করছেন। আমাদের সার্বিক যেগুলো চাহিদা, সেটা আমরা পাচ্ছি। তাঁর ভিশনই হলো যে, সেনাবাহিনীর সক্ষমতা বাড়াতে হবে। প্রশিক্ষণে আমাদের আরও মনযোগী হতে হবে। যুগের সঙ্গে তাল মিলিয়ে যে সক্ষমতা আমাদের দরকার, সেটা আমরা বৃদ্ধি করছি এবং এটা করে যাব।

এর আগে সেনাপ্রধান শাহবাজপুর এসে পৌঁছালে তাকে স্বাগত জানান ৩৩ পদাতিক ডিভিশনের জিওসি এবং কুমিল্লা এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. জাহাঙ্গীর হারুণ। পরে তিনি কুমিল্লা সেনানিবাসের ৩৫ ফিল্ড অ্যাম্বুলেন্স কর্তৃক পরিচালিত বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পের কার্যক্রম পরিদর্শন করেন।