সংস্কার কাজের সময় পাশপাশি চারটি বিদ্যুতের খূঁটি উপড়ে মহাসড়কে পরে পল্লীবিদ্যুতের ২ কর্মী ও একজন মহিলা পথচারীসহ অন্ততঃ তিনজন গুরুত্বর আহত হয়েছে। রবিবার মহানগরের নাওজোর- ভোগড়া বাইপাস সড়কে এ ঘটনা ঘটে। আহতরা হলো পল্লীবিদ্যুৎ কর্মী সোহাগ (২৫), সুমন (২৫) এবং পথচারী নবীন্নাহার (৩০)।

প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবর সকাল থেকেই সঞ্চালন লাইন বন্ধ করে বৈদ্যুতিক খুঁটিগুলোতে কাজ করছিলেন পল্লীবিদ্যুতের কর্মচারীরা। দুপুরের দিকে সঞ্চালন লাইনের ১টি খুঁটি আচমকা মহাসড়কের উপর পড়ে যায় । এসময় একই সঙ্গে আরো ৩টিসহ পাশাপাশি মোট ৪টি খুঁটি মহাসড়কের উপর পড়ে যায়। একটি খুটি এক মহিলা পথচারীর মাথার উপর পড়ে তিনি মারাত্মক আহত হন। এছাড়াও খুটিতে কাজ করতে থাকা দু’ বিদ্যুত কর্মীও আহত হন। বৈদ্যুতিক খুটি গুলোর অল্প অংশই মাটিতে পুঁতে রাখার কারণে এ ঘটনাটি ঘটেছে বলে স্থানীয়দের ধারনা। তারা বলেন, পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষের গাফিলতির দুর্ঘটনাটি ঘটেছে। বিভিন্ন জায়গায় পল্লী বিদ্যুৎ-এর তার ও খাম্বা ঝুলে আছে এসব কাজে সর্তক না হলেও কীভাবে মিটারের বিল ভাড়ানো যায় সে চেষ্টায় কর্তৃপক্ষ।

মেট্রোপলিটন বাসন থানার অফিসার ইনচার্জ মো. মালেক খসরু খান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পরিদর্শন করেছি। এখনো এব্যাপারে লিখিত কোন অভিযোগ পাইনি।

শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজের কর্তব্যরত চিকিৎসক মোস্তাক হোসেন জানান, একজন মহিলা ও দুইজন পুরুষকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হলে তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। মহিলার মাথার পিছনে মারাত্মক চোট ছিলো। একজনের মুখের দাঁত ও আরেকজনের থোরায় আঘাতের চিহ্ন ছিল।

গাজীপুর পল্লীবিদ্যুৎ সমিতি-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার প্রকৌশলী যুবরাজ চন্দ্র পাল বলেন, ঠিকাদারদের গাফিলতির কারণে এ ঘটনাটি ঘটেছে। এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।