গাজীপুরে দু’টি পৃথক সড়ক দূর্ঘটনায় ইজিবাইক চালকসহ দুইজন নিহত ও অপর দুইজন আহত হয়েছেন। শুক্রবার জেলার কালিয়াকৈরের চন্দ্রা ও পূবাইলের মাজুখান এলাকায় এ দু’টি দূর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- ঢাকার আশুলিয়া থানার কবিরপুর এলাকার বাহা উদ্দিনের ছেলে মাসুদ রানা (৪৫) ও জামালপুর জেলার সাতমারী গ্রামের মৃত ছহিবুর রহমানের ছেলে মোজাম্মেল হোসেন ওরফে মোস্তফা (৩৫)।

কোনাবাড়ী (সালনা) হাইওয়ে থানার এসআই খায়রুল বাসার জানান, ঢাকার কবিরপুর এলাকার নিজ বাড়ী থেকে মোটরসাইকেল যোগে কালিয়াকৈর যাচ্ছিলেন মাসুদ রানা। পথে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকায় পৌছলে পেছন থেকে বেপরোয়া গতিতে আসা একটি তেলবাহী ট্রাক মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেল থেকে মহাসড়কের ওপর ছিটকে পড়ে ঘটনাস্থলেই নিহত হন তিনি। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার এবং ঘাতক ট্রাকটিকে করে। তবে ট্রাকের চালক পালিয়ে যায়।

এদিকে একইদিন ভোররাতে গাজীপুর মহানগরীর পূবাইল থানাধীন মাজুখান এলাকায় বিপরীত দিক থেকে আসা একটি ইজিবাইককে সাইড দিতে গিয়ে এক ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এতে ট্রাকটি ওই ইজিবাইককে ধাক্কা দিয়ে সড়কের পাশর্^বর্তী দোকানে ঢুকে যায়। এতে ইজিবাইকের চালক মোজাম্মেল হোসেন ওরফে মোস্তফা এব ট্রাক চালক মনির হোসেন (৪০) সহ তিনজন আহত হন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে মোজাম্মেল মারা যান। পুলিশ নিহতের লাশ উদ্ধার করে।

উভয় ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।