চট্টগ্রাম থেকে
লম্বা ইনিংসের পথে অতিথি শ্রীলঙ্কান টেষ্ট দল। সাগরিকা টেষ্টে টস হেরে বল হাতে তুলে নেয়া বাংলাদেশের বিপক্ষে অতিথি শ্রীলঙ্কার লাঞ্চ অবদি সংগ্রহ ৭৩/২। তবে স্পিনার নাইম হাসান একই শিকার করলেন দুই উইকেট।

সকাল সকাল সফলতার মুখ দেখা টাইগারা দিনের শুরুটা ভালই করেছে। লাঞ্চ পর্যন্ত একক ভাবে স্পিনার নাইম হাসানই সফলতা দেখালেন। পেসারা কোন উইকেটের দেখা পায়নি । অতিথি শ্রীলঙ্কা উইকেটের চরিত্র বুঝেই আগ ব্যাট হাতে তুলে নিলে লাঞ্চ পর্যন্ত দ্বিতীয় উইকেট জুটিতে সফলতা দেখিয়েছে। কিন্তু লাঞ্চ পর্যন্ত  টিকতে পারেনি দ্বিতীয় জুটি। লঙ্কার দলীয় সংগ্রহ ৭৩/২।

সকাল ১০টায় শুরু হওয়া টেষ্টের প্রথম ঘন্টাতেই সফল বাংলাদেশ। ওপেনিং জুটিকে দুই পেসার খালেদ আর শরিফুল ভাঙ্গতে ব্যর্থ হলেও স্পিনার নাইম নিজের প্রথম ওভারেই সফল হলেন। এলবি’র ফাঁদে ফেলে অধিনায়ক দিমুথ করুনারতেকে (৯) সাঁজ ঘরের পথ দেখালেন নাইম হাসান।৮ম টেষ্ট খেলতে নামা নাইম হাসান এই টেষ্টে উইকেট শিকারের উদ্বোধন করলেন। ওসাদা ফার্নন্দো ২১ আর কুশাল মেন্ডিস ২ রানে ব্যাট করছেন।

এই জুটিকে ফেরাতে চেষ্টা করেও বিফল হয়েছে দুই পেসার খালেদ ও শরিফুল। চেস্টা করেছে স্পিনার তাইজুলও। শেষ অবদি সেই নাইমেই সফল হল বাংলাদেশ।  লঙ্কার দলীয় ৬৬ রানে মাথায় নাইম উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করলেন ফার্নান্দো (৩৬)-কে।

এরপর কুশল মেন্ডিস নতুন সঙ্গী এ্যাঞ্জেলো ম্যাথিউসের সঙ্গে জুটি বেধে লাঞ্চ পর্যন্ত টিকে থাকলেন। এই জুটি বাংলাদেশে দুই পেসার খালেদ আর শরিফুলকে হতাশ করেছে। কিন্তু ভরসা ছিল স্পিনার সাকিব, নাইম আর তাইজুলে। কিন্তু স্পিন বিভাগও সবাই সফল হয়নি। লাঞ্চে যাবার আগে লঙ্কান কুশাল মেন্ডিস  ২৭ ও এ্যাঞ্জেলো ম্যাথিউসে শূণ্য ব্যাট করছেন।