রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পে কর্মরত ইভানো এন্টন (৩৫) নামে এক রুশ নাগরিকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল রোববার দিবাগত গভীর রাতে পাবনার ঈশ্বরদী উপজেলার সাহাপুরের নতুন হাট মোড়ে বিদেশিদের জন্য নির্মিত আবাসন গ্রিনসিটি বহুতল ভবনের একটি কক্ষের লিফটের সামনে থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

ইভানো ঈশ্বরদীর পাকশীতে রূপপুর প্রকল্পে ‘রোসেম’ নামে একটি বিদেশি ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ছিলেন। বেশ কিছুদিন আগে তিনি ওই প্রতিষ্ঠানে যোগ দেন। পুলিশ জানায়, রোববার রাত ৯টার দিকে হঠাৎ অসুস্থ বোধ করেন ইভানো। এ সময় তিনি গ্রিনসিটি আবাসিক ভবনের ১২ তলায় একটি কক্ষের লিফটের সামনে বেশ কয়েকবার বমি করেন। এর কিছুক্ষণ পর লিফটের সামনে অজ্ঞান অবস্থায় পড়ে থাকতে দেখেন তার এক সহকর্মী। খবর পেয়ে পুলিশ ও গ্রিন সিটি প্রকল্পসহ সংশ্লিষ্টরা ছুটে আসেন। পরে প্রকল্পের ভেতরের চিকিৎসক এসে তাকে মৃত ঘোষণা করেন।

আজ সোমবার সকালে রূপপুর প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস বলেন, কী কারণে ওই রুশ নাগরিকের মৃত্যু হয়েছে সে বিষয়ে এখনো নিশ্চিতভাবে জানা যায়নি। মরদেহটি উদ্ধার করে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার জানান, খবর পেয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর কারণ জানা যাবে। ময়নাতদন্তের কাজ শেষ হলে মরদেহ তার দেশে পাঠানোর জন্য ট্রেস রসিম কোম্পানির কাছে হস্তান্তর করা হবে।