আগামী ২৫ জুন পদ্মা বহুমুখি সেতু উদ্বোধন উপলক্ষে শিবচর থেকে কাঠালবাড়ি ঘাটে স্থানীয় সরকার বিভাগের আওতাধীন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্তৃক অস্থায়ী শৌচাগার ও সুপেয় পানির উৎস স্থাপনাসহ প্রস্তুতিমূলক কার্যক্রম পরিদর্শণ করেন।

বৃহস্পতিবার দুপুর ২ টার দিকে পদ্মা বহুমুখী সেতুর উদ্বোধন উৎসব উপলক্ষে শিবচর উপজেলার বাংলাবাজার ইলিয়াস আহমেদ চৌধুরী ফেরীঘাটে প্রধানমন্ত্রীর জনসভাস্থলে স্থানীয় সরকার বিভাগের আওতাধীন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্তৃক অস্থায়ী শৌচাগার ও সুপেয় পানির উৎস স্থাপনসহ অন্যান্ন প্রস্তুতিমূলক কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলনে।

এ সময় তিনি আরো বলেন, বাংলাদেশের সারা বাংলার ১৭ কোটি মানুষের মধ্যে আকাঙ্খা সর্ব উচ্চ প্রতিষ্ঠান উব্দোধন হতে যাচ্ছে সেটা হলো আমাদের পদ্মা ব্রিজ। মাননীয় প্রধান মন্ত্রী এই পদ্মা ব্রিজ করতে গিয়ে দেশে এবং বাংলাদেশের বাহিরে অনেক প্রতিকুলতা মোকাবেলা করেছেন এবং এই প্রতিকুলতা থেকে তিনি অত্যন্ত সাহসিকতার সাথে মোকাবেলা করে আজকের পদ্মা ব্রিজ প্রতিষ্ঠত হয়েছে। ২৫ তারিখে পুরা জাতির এই আকাঙ্খার এই স্থানটি উব্দোধন হবে। উব্দোধন করতে গেলে এখানে প্রায় ১৫/২০ লক্ষ লোকের সমাবেশ হবার সম্ভাবনা আছে। সারা বাংলার মানুষ অধির আগ্রহে অপেক্ষা করছে যোগদান করার জন্য। স্থানীয় সরকার মন্ত্রানালয়ের অধীনে রাস্তা ঘাটের বিষয়টি আছে যেমনি ভাবে আমাদের স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরের চীফ ইঞ্জিনিয়ার এখানে আছেন এবং উনি দেখবাল করছেন যে রাস্থাঘাট গুলোর কি করা হয়। বিশেষ করে বিশাল সমাবেশে তাদের সৌচাগারের প্রয়োজন হবে। এজন্য ৫০০ টয়লেট আমাদের পাবলিক্যাল ইঞ্জিনিয়ারীং ডিপাটমেন্টের চীফ ইঞ্জিনিয়ার সাইফুল সাহেব এখানে উপস্থিত আছেন তিনি তদারকি করছেন এবং সেটা স্থাপন করা হচ্ছে। এসময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদ চীফ হুইপ নূর ই আলম চৌধুরী লিটন এমপি, জেলা প্রশাসক ড রহিমা খাতুন, জেলা পরিষদের চেয়ারম্যান মুনীর চৌধুরী, শিবচর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ আঃ লতিফ মোল্লা, শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান, নির্বাহী প্রকৌশলী এলজিইডি মোঃ আশরাফ আলী খান,ওসি মোঃ মিরাজ হোসেন , ভাইস চেয়ারম্যান বিএম আতাহার হোসেন বেপারি প্রমুখ। এর আগে তিনি গোপালগঞ্জ বঙ্গবন্ধু দারিদ্র বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমী (বাপার্ড) ভবন এর শুভ উব্দোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।এতে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমপি।

সাবরীন জেরীন.মাদারীপুর।