গাজীপুরের শ্রীপুরে পৈত্রিক জমি নিয়ে বিরোধের জেরে শতাধিক কলাগাছ সহ বিভিন্ন জাতের ফলজ ও বনজ গাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে। এঘটনায় বড় ভাই ও ভাতিজাকে অভিযুক্ত করে থানায় অভিযোগ দায়ের করেছেন ছোট ভাই তোফাজ্জল হোসেন।

তোফাজ্জল হোসেন ও এলাকাবাসি জানান, শ্রীপুর পৌরসভার বৈরাগীচালা গ্রামের দেওয়ান আলীর মৃত্যুর পর তার রেখে যাওয়া সম্পত্তি ছয় ছেলের সবার মধ্যে ভাগবাটোয়ারা করা হয়। পরবর্তীতে দেওয়ান আলীর বড় ছেলে মতিউর তার প্রায় সবটুকু সম্পত্তি বিক্রি করে দেন। নিজের জমি বিক্রির পর মতিউর তার ছোট ভাই তোফাজ্জলের সম্পত্তিতে অংশীদারিত্ব রয়েছে বলে দাবি করেন। এ নিয়ে দীর্ঘদিন ধরে দুই ভাইয়ের মধ্যে বিরোধ চলে আসছে। বিষয়টি সমাধানের জন্য স্থানীয়ভাবে একাধিকবার বৈঠক হলেও মতিউর কোন সিদ্ধান্ত মেনে নেয় নি। এর জেরে তোফাজ্জলের রোপনকৃত বিভিন্ন জাতের শতাধিক কলাগাছ সহ বিভিন্ন গাছ বুধবার বিকেলে কেটে ফেলে তার বড়ভাই মতিউর। এসময় তিনি ছোটভাইকে হত্যার হুমকি দেয়। এ ঘটনায় তোফাজ্জল বাদি হয়ে থানায় একটি অভিযোগ দাখিল করেছেন।

তাদের অপর ভাই ফরহাদ হোসেন বলেন, বড় ভাই মতিউর রহমান অযৌক্তিকভাবে জমি দাবি করছেন। বিষয়টি নিয়ে একাধিকবার বৈঠক হলেও তিনি কোন সিদ্ধান্ত মেনে নেন নি। অহেতুক দ্বন্ধে জড়াচ্ছেন বড় ভাই মতিউর।

শ্রীপুর থানার এসআই মামুনুর রশিদ বলেন, অভিযোগ পাওয়া পর ঘটনাস্থলে গিয়ে গাছগুলো কাটা অবস্থায় পাওয়া গেছে। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।