গাজীপুরের কালিয়াকৈরে শনিবার সকালে দু’টি পৃথক অগ্নিকান্ডের ঘটনায় মালামালসহ দুই বাড়ির ৩৭টি ঘর পুড়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভান।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ওয়্যার হাউস ইন্সপেক্টর সাইফুল ইসলাম জানান, শনিবার সকাল ৬টার দিকে কালিয়াকৈর উপজেলার চন্দ্রার হাজী বাড়ী এলাকার দুলাল হোসেনের বাড়ির কলোনীর একটি কক্ষে আগুনের সূত্রাপাত হয়। টিন শেড ও ঘনবসতি হওয়ায় আগুন মুহুর্তেই পাশের অন্যান্য কক্ষে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়। খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌছে। ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় দুই ঘন্টা চেষ্টার পর সকাল ৮ টার দিকে আগুন নেভাতে সক্ষম হন। কিন্তু ততক্ষনে আসবাবপত্র ও মালামালসহ ওই কলোনীর ৩৪টি কক্ষ পুড়ে গেছে। বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রাপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে এ ঘটনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

তিনি আরো জানান, একইদিন বেলা সোয়া ১১ টার দিকে কালিয়াকৈরে কবিরপুরের তেলীপাড়া সোহাগের টেক এলাকার হাজী পিয়ার আলীর বাড়ির একটি ঘরে আগুন লাগে। মুহুর্তেই আগুন পাশের আরো দুইটি ঘরে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কালিয়াকৈর স্টেশনের কর্মীরা ঘটনাস্থলে পৌছে আগুন নেভায়। আগুনে বিভিন্ন মালামালসহ ওই তিনটি ঘর পুড়ে গেছে। পানির কারণে ঘরের একটি ফ্রিজ বৈদ্যুতিক সর্টসার্কিট হয়। এতে ফ্রিজের কমপ্রেসার বিষ্ফোরিত হওয়ায় অগ্নিকান্ডের এ ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।